ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মোদির চেয়ে মমতা মাস্কের চাহিদা বেশি

মোদির চেয়ে মমতা মাস্কের চাহিদা বেশি

করোনাভাইরাসের কোনও ওষুধ বা প্রতিষোধক বের হয়নি। তাই এর সংক্রমণ ঠেকাতে মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজারই সবার ভরসা। কিন্তু মাস্ক পরে বাইরে বেরতে অনীহা রয়েছে অনেকেরই। তাদের কথা মাথায় রেখে ভারতে নানা রংয়ের ও ডিজাইনের মাস্ক তৈরি করা হয়েছে। পাওয়া যাচ্ছে পোশাকের সঙ্গে ম্যাচিং মাস্ক-ও। এবার আরও অভিনবত্ব এনে বাজার ধরছেন মাস্ক প্রস্তুতকারকরা।

ভারতের মাস্কে এবার জায়গা করে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের ছবিযুক্ত মাস্কগুলো দেদারসে বিক্রি হচ্ছে। তবে পশ্চিমবঙ্গে মোদির তুলনায় মমতার ছবিযুক্ত মাস্কের চাহিদা বেশি বলে জানা গেছে।

লকডাউনে কার্যত প্রিন্টিং বা ছাপার কাজ বন্ধ। রাজনৈতিক কর্মসূচি বন্ধ থাকায় ফ্লেক্স-ব্যানার-ফেস্টুনের চাহিদাও নেই বাজারে। অন্যান্য ছাপার কাজও বন্ধ রাখতে হয়েছে। এই পরিস্থিতিতে মাস্কের উপর বিভিন্ন ছবি প্রিন্টিং করে বাজারজাত করে লাভবান হচ্ছেন অনেকে। পূর্ব বর্ধমান জেলার কালনা শহরের স্টেশন রোডের গৌর সাহা, অমিতকুমার সেন এখন মোদি-মমতার ছবি, কার্টুন চরিত্রের ছবি মাস্কের উপর ছাপিয়ে বাজারজাত করছেন।

তারা জানাচ্ছেন, বিভিন্ন রাজনৈতিক দলও এই সময় মাস্ক বিতরণ করছে। তারা অনেক সময় পছন্দের নেতা-নেত্রীর ছবি দেওয়া মাস্ক চাইছেন। তবে পশ্চিমবঙ্গে মোদির তুলনায় মমতার ছবি দেওয়া মাস্কের চাহিদা কিছুটা বেশি।

গৌরবাবু জানান, বাচ্চারা অনেক সময় মাস্ক পরতে চায় না। তাই তাদের মাস্কে কার্টুন চরিত্রের ছবি ছাপিয়ে আকর্ষণীয় করা হচ্ছে। ফলে বাচ্চাদের মধ্যেও জনপ্রিয় হয়ে উঠছে মাস্ক।

সূত্র: সংবাদ প্রতিদিন

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত