ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৪৯ মিনিট আগে English

প্রকাশ : ২০ মে ২০২০, ১১:৪৬

প্রিন্ট

ব্রাজিলে করোনায় প্রাণ হারিয়েছে ১৮ হাজার মানুষ

ব্রাজিলে করোনায় প্রাণ হারিয়েছে ১৮ হাজার মানুষ

Evaly

অনলাইন ডেস্ক

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলের করোনা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিয়েছে। মঙ্গলবার সেখানে একদিনে সর্বোচ্চ ১ হাজার ১শ ৭৯ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। দেশটিতে এটিই এখনও পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যু।

স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, ফলে ব্রাজিলে মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৯৮৩ জন। এর আগে চলতি মাসে ব্রাজিলে সর্বোচ্চ মৃত্যু ৮৮১ জন রেকর্ড করা হয়েছিল। যুক্তরাষ্ট্র ও রাশিয়ার পর করোনায় সবচেয়ে বেশি মৃতের সংখ্যা এখন ব্রাজিলে।

মঙ্গলবার ব্রাজিলে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ১৬ হাজার ৫১৭ জন। ফলে সেকানে মোট আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৭১ হাজার ৮৮৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছে ১ লাখ ৬ হাজারের বেশি মানুষ। এখনও সেখানে চিকিৎসাধীন রয়েছে ১ লাখ ৪৭ হাজার ১০৮ জন করোনা রোগী।

লাতিন আমেরিকা অঞ্চলে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ এখন ব্রাজিল। মহামারি মোকাবিলায় পুরোপুরি ব্যর্থ দেশটির সরকার। যদিও দেশের অর্থনীতি রক্ষার স্বার্থে প্রথম থেকেই লকডাউনের বিরোধিতা করে আসছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো। এখনও তিনি নিজের সিদ্ধান্তে অটল রয়েছেন। আর এই লকডাউনকে কেন্দ্র করে প্রেসিডেন্টের সঙ্গে মতবিরোধের জের ধরে গত এক মাসের মাথায় পদত্যাগ করেছেন ব্রাজিলের দুইজন স্বাস্থ্যমন্ত্রী।

এমএ/

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত