ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ০২ জুন ২০২০, ১৩:৪০

প্রিন্ট

বিক্ষোভ ঠেকাতে যুক্তরাষ্ট্রের রাজধানীতে কারফিউ জারি

বিক্ষোভ ঠেকাতে যুক্তরাষ্ট্রের রাজধানীতে কারফিউ জারি
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে পুলিশ হেফাজতে কৃষ্ণাঙ্গ পুরুষ জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবারও দেশটির রাজধানী ওয়াশিংটন ডিসিসহ বিভিন্ন শহরে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা রাজধানী ওয়াশিংটনে হোয়াইট হাউসের আশপাশের সড়কগুলোতে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ করে।

রাজধানীতে সন্ধ্যা সাতটা থেকে কারফিউ জারি করা হলেও বিক্ষোভকারীদের ওয়াশিংটন ডিসির সড়কগুলোতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এসময় আইনশৃঙ্খলা বাহিনী্র সদস্যরা বিভিন্ন সড়কে অবস্থান নেয়।

কারফিউ শুরুর কিছুক্ষণ আগে প্রেসিডেন্ট ট্রাম্প দেশের বর্তমান পরিস্থিতি সম্পর্কে হোয়াইট হাউসের রোজ গার্ডেনে সংবাদ সম্মেলন করেন। প্রেসিডেন্ট ট্রাম্প বিভিন্ন অঙ্গরাজ্যগুলোর গভর্নরদের উদ্দেশ্য করে বলেন, যদি কোনো রাজ্য তাদের অধিবাসীদের জীবন ও সম্পত্তি রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে অস্বীকার করে, তাহলে আমি যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী মোতায়েন করবো এবং তাদের জন্য দ্রুত সমস্যার সমাধান করবো।

সংবাদ সম্মেলন শেষে তিনি হেঁটে সেন্ট জন্স এপিসকোযপাল গির্জায় যান। এক শতাব্দীর বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টদের দ্বারা ব্যবহৃত উপাসনার ঘর, যা রবিবার সন্ধ্যার বিক্ষোভে আংশিক পুড়ে যায়।

একটি বাইবেল হাতে ধরে এই গির্জার সামনে দাঁড়িয়ে ট্রাম্প বলেন, বিশ্বের সবচেয়ে শ্রেষ্ঠ দেশ যুক্তরাষ্ট্র।

এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা রবার্ট ও ব্রায়েন, অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারর, জ্যেষ্ঠ উপদেষ্টা ও জামাই জারেড কুশনার, চিফ অব স্টাফ মার্ক ফুলন, প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার ও প্রেস সেক্রেটারি কায়লে ম্যাকনানি।

বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি দিলেন ট্রাম্প

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best