ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ০২ জুন ২০২০, ১৪:৩৮

প্রিন্ট

ভারতে করোনা সংক্রমণ প্রায় ২ লাখ

ভারতে করোনা সংক্রমণ প্রায় ২ লাখ
অনলাইন ডেস্ক

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা প্রায় দুই লাখে পৌঁছেছে। মারা গেছে সাড়ে পাঁচ হাজারেরও বেশি মানুষ।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৮ হাজার ১০৭য়ে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রামিত হয়েছেন আরও ৮ হাজার ১৭১ জন।

একদিনের মধ্যে ৭,০০০ এরও বেশি মানুষের আক্রান্ত হওয়ার ঘটনা এই নিয়ে পঞ্চম দিনে পড়লো। এই নিয়ে পরপর ৩ দিন ২৪ ঘণ্টার মধ্যে ৮,০০০ এরও বেশি মানুষ আক্রান্ত হলেন।

দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছে ৫ হাজার ৫৯৮ জন। গত তিনদিনের মধ্যে দু'দিনই দৈনিক মৃত্যু হয়েছে ২০০ জনের বেশি। মঙ্গলবারও সেই ধারায় ছেদ পড়েনি। সোমবার সকাল আটটা থেকে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত দেশে ২০৪ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে।

তবে দেশের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অক্লান্ত পরিশ্রমে সেরে উঠছেনও বহু মানুষ। দেশে এখন পর্যন্ত করোনার থেকে সুস্থ হয়েছেন ৯৫, হাজার ৫২৭ জন। তবে গোটা এশিয়া মহাদেশের মধ্যে করোনা সংক্রমণের বিচারে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে ভারতই। আর গোটা বিশ্বের করোনা আক্রান্ত দেশগুলোর তালিকায় এখন সপ্তমে উঠে এসছে দেশটি।

ভারতে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে মহারাষ্ট্র রাজ্যে। সেখানে মোট আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ২,৩৬২ জনের। তার মধ্যে শুধু মুম্বইয়ে করোনা আক্রান্ত সংখ্যা ৪১ হাজার ৯৯ জন। মঞরটিতে করেনায় মারা গেছে ১ হাজার ৩১৯ জন।

তামিলনাড়ুতে মোট আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ৪৯৫ এবং মৃত্যু হয়েছে ১৮৪ জনের। ভারতের রাজধানী দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০হাজার ছাড়িয়েছে। সেখানে মোট সংক্রামিত বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৮৩৪ এবং মারা গেছে আরও ৫২৩ জন।

গুজরাট রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ২০০ এবং মৃত্যু ১,০৬৩ জন। রাজস্থানে মোট করোনায় আক্রান্ত ৮ হাজার ৯৮০ এবং মৃত্যু ১৯৮ জন।

মধ্যপ্রদেশে মোট আক্রান্ত ৮ হাজার ২৮৩ এবং মৃত্যু ৩৫৮ জন। উত্তরপ্রদেশে মোট আক্রান্ত ৮ হাজার ৭৫ এবং মৃত্যু ২১৭ জন।

পশ্চিমবঙ্গে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৭২য়ে এবং মারা গেছে ৩২৫ জন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এমএ//

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best