ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

করোনায় মৃত্যু ২৫ হাজার ছাড়ালো মেক্সিকোতে

করোনায় মৃত্যু ২৫ হাজার ছাড়ালো মেক্সিকোতে

লাতিন আমেরিকার মেক্সিকোতে করোনা মহামারি ভয়াবহ রূপ নিয়েছে। সেখানে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, দেশটিতে করোনা আক্রান্ত হয়েছে ২ লাখের বেশি মানুষ। এদের মধ্যে বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫ হাজারের বেশি মানুষ। এমনকি আজ শুক্রবার সকালেই নতুন করে ৬ হাজার ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গেছে। এরে মধ্যে বৃহস্পতিবারই মারা গেছে প্রায় এক হাজার মানুষ।

দেশের স্বাস্থ্য সচিবালয়ের মহামারি বিভাগের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রায় চার মাস আগে প্রথম সংক্রমণের রিপোর্ট সামনে এসেছিল। এরপর থেকে হিসেব করলে ১২৭ মিলিয়ন মানুষের দেশটিতে করোনার জেরে ২৫ হাজার ৬০ জনের মৃত্যু হয়েছে।

গত ২৮ ফেব্রুয়ারি দেশে প্রথম ৩ টি করোনা আক্রান্ত হওয়ার ঘটনা সামনে আসে। মার্চের শেষ সপ্তাহে অর্থনীতির কিছু সেক্টর ছাড়া দেশজুড়ে অন্য সব কিছু বাতিল ঘোষণা করে সরকার। তারপরও থামানো যায়নি সংক্রমণ।

গত পহেলা জুন থেকে সে দেশে অর্থনীতি পুনরুদ্ধারের জন্য ধীরে ধীরে অর্থনৈতিক সেক্টরের কিছু খোলার চেষ্টা চালাচ্ছে। তবে এর ফলে আরও লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা পরিস্থিতি।

তবে দেশটির রাজধানী মেক্সিকো সিটি এখনও সর্বোচ্চ লকডাউনের আওতায় রয়েছে। এরপরও রাজধানী ও আশপাশের এলাকায় করোনা সংক্রমণ ৭৭ হাজার ছাড়িয়েছে।

সররকারের দেওয়া পরিসংখ্যান অনুসারে মেক্সিকোতে প্রতি ১ লাখ মানুসের মধ্যে ১৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত