ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাষ্ট্রে সংক্রমণ বাড়ছে, একদিনেই আক্রান্ত ৪৭ হাজার

যুক্তরাষ্ট্রে সংক্রমণ বাড়ছে, একদিনেই আক্রান্ত ৪৭ হাজার

যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে। মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে দেশটির ৪৭ হাজারের বেশি মানুষ। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লাখ ২৭ হাজার ৮৫৩ জন।

করোনায় মার্কিন মুলুকে মারা গেছে মোট ১ লাখ ৩০ হাজারের বেশি মানুষ। তবে সেখানে সু্স্থ হয়েছে ১১ লাখ ৪৩ হাজার ৩৩৪ জন। এখনও দেশটিতে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ১৪ লাখ ৫৪ হাজার ৩৯৭।

ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্স বলছে, যুক্তরাষ্ট্রে মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজারের বেশি মানুষ। করোনা মহামারি শুরু হওয়ার পর এটিই সেখানে একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্তের রেকর্ড।

তবে মার্কিন সরকারের সংক্রামকবিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ সতর্ক করে দিয়ে বলছেন, শিগগিরই সেখানে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দ্বিগুণ হবে।

মার্কিন সিনেট কমিটিকে দেশটির ন্যাশনাল ইনস্টিটিউটি অব অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের প্রধান ডা. অ্যান্থনি ফাউসি বলেন, ‘পরিষ্কারভাবেই করোনার ওপর আমাদের পরিপূর্ণ নিয়ন্ত্রণ নেই। আমি খুবই উদ্বিগ্ন। কারণ পরিস্থিতি আরও খারাপের দিকে চলে যেতে পারে’

ফাউসি বলেন, ভাইরাসের উত্থান থামাতে যথাযথ পদক্ষেপ নেয়া না হলে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা এক লাখে পৌঁছাতে পারে। যেসব এলাকায় করোনার উত্থান ঘটছে, সেসব এলাকায় কেবল নজর দিলেই চলবে না। এটি পুরো দেশকে ঝুঁকিতে ফেলে দিয়েছে।

সূত্র: রয়টার্স

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত