ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

সুস্থ হয়ে ফিরলেন প্রায় এক কোটি ২৮ লাখ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ আগস্ট ২০২০, ০৮:৪৭  
আপডেট :
 ০৯ আগস্ট ২০২০, ০৮:৫১

সুস্থ হয়ে ফিরলেন প্রায় এক কোটি ২৮ লাখ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অচেনা ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। সংক্রমণের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম। তবে উল্লেখযোগ্যহারে বাড়ছে সুস্থতার সংখ্যাও।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার (৯ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ২৭ লাখ ২১ হাজার ১৮৬ জন। এছাড়া মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৯৮ লাখ ৪ হাজার ৪০৮ জনে। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ২৯ হাজার ৫৬৮ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। সবচেয়ে বিপর্যস্ত এই দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৫১ লাখ ৪৯ হাজার ৭২৩ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৭০ জনের। সুস্থ হয়ে উঠেছেন ২৬ লাখ ৩৮ হাজার ৪৭০ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ৩০ লাখ ১৩ হাজার ৩৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৫৪৩ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২০ লাখ ৯৪ হাজার ২৯৩ জন।

অন্যদিকে রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ২১ লাখ ৫২ হাজার ২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৪৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৯ হাজার ৮০৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৮২ হাজার ৩৪৭ জন। আর করোনায় মৃত্যু হয়েছে ১৪ হাজার ৮৫৪ জনের।

পঞ্চম স্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৩ হাজার ১৮৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ১০ হাজার ২১০ জন।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৫৫ হাজার ১১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৬৫ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৪৬ হাজার ৬০৪ জন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত