ঢাকা, মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭ আপডেট : ৩২ মিনিট আগে English

প্রকাশ : ১২ আগস্ট ২০২০, ১৯:৪২

প্রিন্ট

প্রণব কন্যার আবেগঘন টুইট

প্রণব কন্যার আবেগঘন টুইট
জার্নাল ডেস্ক

গত বছর এসময় ভারতরত্ন পান ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি, স্মৃতিচারণে আবেগঘন কন্যা শর্মীষ্ঠা মুখার্জি। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

সেই সুখস্মৃতির সঙ্গে বর্তমান কঠিন সময়ের তুলনা করে টুইটে প্রণব কন্যা শর্মীষ্ঠা মুখার্জি বলেন, গত বছর ৮ আগস্ট আমার জীবনের অন্যতম খুশির দিন ছিল। কারণ, আমার বাবা ভারতরত্ন সম্মানে ভূষিত হয়েছিলেন। ঠিক এক বছর পরে, ১০ আগস্ট তিনি গুরুতর অসুস্থ। আশা করি ঈশ্বর সেটাই করবেন, যেটা তার জন্য সবচেয়ে মঙ্গলের এবং আমাকে শক্তি দেবেন যাতে সুখ ও দুঃখ–দুটোই সমানভাবে গ্রহণ করতে পারি। আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি, যারা এই সময়ে উদ্বেগ প্রকাশ করেছেন।’

উল্লেখ্য ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি শুধু করোনা আক্রান্ত নন, গত রোববার রাতে ভারসাম্য হারিয়ে বাথরুমে পড়ে গিয়েছিলেন। তাতে মাথায় গুরুতর আঘাত পান। মস্তিষ্কে রক্ত জমাট বেধে যাওয়ার পর অস্ত্রোপচারের পর তার অবস্থার কোনো পরিবর্তন হয়নি বলে চিকিৎসকরা জানিয়েছেন।

সোমবার তাকে নয়াদিল্লির সেনা হাসপাতালে ভর্তি করা হয়। তার মাথা ফাটেনি। বাইরে থেকে কোনও আঘাতের দাগও ছিল না। কিন্তু এমআরআই রিপোর্টে দেখা যায় মস্তিষ্কে আঘাত লেগে রক্ত জমাট বেধে গিয়েছে। সোমবারই অস্ত্রোপচার করে তা বের করা হয়। প্রথমে দুপুরে একবার, পরে রাতে ফের অস্ত্রোপচার হয়।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত