ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

সুস্থ হয়ে ফিরলেন এক কোটি ৭৫ লাখ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ আগস্ট ২০২০, ০৮:৫৮  
আপডেট :
 ৩০ আগস্ট ২০২০, ১৬:১৬

সুস্থ হয়ে ফিরলেন এক কোটি ৭৫ লাখ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার (৩০ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৭৫ লাখ ৭ হাজার ৫১৬ জন।

এছাড়া বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫১ লাখ ৬৪ হাজার ৮১৮ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৪৬ হাজার ৭৫৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬১ লাখ ৩৯ হাজার ৭৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮৬ হাজার ৮৫৫ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৮ লাখ ৪৬ হাজার ৯৬৫ জন। মৃত্যু হয়েছে এক লাখ ২০ হাজার ৪৯৮ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৩৫ লাখ ৩৯ হাজার ৭১২ জন। এর মধ্যে মারা গেছেন ৬৩ হাজার ৬৫৭ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৮৫ হাজার ৩৪৬ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ২৫ জন।

এদিকে দক্ষিণ আফ্রিকাকে টপকে সংক্রমণের তালিকায় ৫ম অবস্থানে চলে আসা পেরুতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৩৯ হাজার ৪৩৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৬০৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৮ হাজার ৯২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ২০৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৯৮ হাজার ৮৬৩ জন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত