ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যা এক কোটি ৯৩ লাখ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:০৫

বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যা এক কোটি ৯৩ লাখ

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার প্রকোপ থামছেই না। সারা বিশ্বে এখনো তাণ্ডব চালাচ্ছে অদৃশ্য ভাইরাসটি। ইতোমধ্যে অচেনা ভাইরাসটি কেড়ে নিয়েছে আট লাখ ৮৭ হাজারেরও বেশি প্রাণ। সংক্রমণের সংখ্যা দুই কোটি ৭২ লাখ ছাড়িয়েছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭২ লাখ ৮৯ হাজার ৭২৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৮৭ হাজার ৫৫০ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৯৩ লাখ ৭৩ হাজার ৭১৪ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবকটি অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৪ লাখ ৬০ হাজার ২৫০ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৯৩ হাজার ২৫০ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৪২ লাখ ২ হাজার ৫৬২ জন এবং মৃত্যু হয়েছে ৭১ হাজার ৬৮৭ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪১ লাখ ৩৭ হাজার ৬০৬ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ৬৮৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১০ লাখ ২৫ হাজার ৫০৫ জন। এর মধ্যে মারা গেছেন ১৭ হাজার ৮২০ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৮৯ হাজার ৯৭৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৮৩৮ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ২৫ হাজার ১৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৪৭৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ২১ হাজার ২৭৫ জন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত