ঢাকা, মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৩

প্রিন্ট

সুস্থ হয়ে ফিরলেন দুই কোটি ২০ লাখ

সুস্থ হয়ে ফিরলেন দুই কোটি ২০ লাখ
আন্তর্জাতিক ডেস্ক

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ হাজার ১২৫ জনের মৃত্যু হয়েছে অচেনা এই ভাইরাসটিতে। একই সময়ে নতুন করে আরও ৩ লাখ ৪ হাজার ৪৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন দুই কোটি ২০ লাখের বেশি মানুষ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৪২ হাজার ৮৮১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৫০ হাজার ৪৫০ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ২০ লাখ ৩১ হাজার ২৭৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬৮ লাখ ৭৪ হাজার ৫৯৬ জন। এর মধ্যে মারা গেছেন ২ লাখ ২ হাজার ২১৩ জন।

ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫২ লাখ ১২ হাজার ৬৮৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৪ হাজার ৪০৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৪ লাখ ৫৭ হাজার ৪৪৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৫ হাজার ৩১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৮৫ হাজার ২৮১ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৬১ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা পেরুতে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ৪০০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩১ হাজার ৫১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৪৪ হাজার ২৬৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৫৯ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন দুই লাখ ৫০ হাজার ৪১২ জন।

আরো পড়ুন

করোনায় সংক্রমণ ৩ কোটি ছাড়াল​

করোনা থেকে সুস্থ দুই কোটি ১২ লাখ

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত