ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ হাসপাতালের বাইরে ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২০, ০৯:৩৪

হঠাৎ হাসপাতালের বাইরে ট্রাম্প

করোনায় আক্রান্ত হয়ে ওয়াশিংটনের ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে চিকিৎসাধীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অসুস্থতার মধ্যেই বাইরে এসে সবাইকে চমকে দিয়েছেন। বিবিসি, স্পুটনিক ও সিএনএনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

আরো পড়ুন: ফার্স্টলেডি মেলানিয়া ও ট্রাম্প করোনায় আক্রান্ত

হাসপাতালের সামনে তার যেসব কর্মী-সমর্থক জড়ো হয়েছিলেন, কিছুক্ষণের জন্য হাসপাতাল ছেড়ে গাড়ি নিয়ে তাদের দেখা দিয়েছেন ট্রাম্প।

তার অসুস্থতার খবরে হতাশ সমর্থকদের চমকে দিতে হাসপাতালের বাইরে আসবেন টুইটারে এমন ঘোষণা দেয়ার কিছুক্ষণের মধ্যেই গাড়ির ভেতর মাস্ক পরে হাসপাতালের বাইরে তার গাড়িবহরকে চক্কর দিতে দেখা যায়।

আরো পড়ুন: ট্রাম্পের কিছু হলে ক্ষমতার কেন্দ্রে থাকবে কে?

এই কদিন ট্রাম্পের শারীরিক অবস্থা নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়। তার অবস্থা গুরুতর বলে প্রচার করে কয়েকটি গণমাধ্যম। শেষমেষ গতকাল নিজেই ভিডিও বার্তা নিয়ে টুইটারে হাজির হন প্রেসিডেন্ট। জানান, তিনি আগের চেয়ে ভালো আছেন। মেলানিয়ার অবস্থাও ভালোর দিকে।

আরো পড়ুন: বয়স-ওজনে বড় ঝুঁকিতে ট্রাম্প

মেডিক্যাল সেন্টারের একটি ওভাল টেবিলের সামনে বসে কথা বলেন প্রেসিডেন্ট। যথারীতি তার পেছনে মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা ছিলো। পরনে স্যুট থাকলেও গলায় টাই ছিলো না।

আরো পড়ুন: কোয়ারেন্টাইন থেকে ভালো থাকার বার্তা মেলানিয়ার

টুইটারে এই ভিডিও বার্তায় তিনি বলেন, করোনা পজিটিভ হয়ে হাসপাতালে যাওয়ার পর খুব একটা ভালো বোধ করছিলাম না। তবে এখন অনেকটা ভালো।

তিনি চিকিৎসকদের ধন্যবাদ জানিয়ে বলেন, তারা অবিশ্বাস্য কাজ করছেন। আমাকে ফিরে আসতেই হবে, কারণ আমাদের দেশকে মহান হিসেবে গড়ে তোলার কাজ এখনও বাকি।

আরো পড়ুন: যে নারীর সংস্পর্শে করোনা আক্রান্ত ট্রাম্প!​

এর আগে ট্রাম্পের স্বাস্থ্য সম্পর্কে ব্রিফ করেন চিকিৎসকরা। তারা জানান, সামান্য জ্বর, কফ ও সর্দি আছে। ৪৮ ঘণ্টা আগে বিশেষ এন্টিবডি থেরাপি দেয়া হয়েছে।

ব্যক্তিগত চিকিৎসক ডা. সিন ডুলি বলেন, বিভিন্ন জন বিভিন্ন কথা বললেও, প্রকৃতপক্ষে ট্রাম্পের অবস্থা ভালো। তাকে এক ডোজ রেমসিডিভির দেয়া হয়েছে। ডাক্তাররা মোট ৫ দিনের চিকিৎসা দেয়ার প্রস্তুতি নিয়েছেন।

আরো পড়ুন: ট্রাম্পের উপদেষ্টা কে এই হোপ হিকস?

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল সিকিউরিটি এডভাইজার রবার্ট ওব্রায়েন বলেছেন, আমি কথা বলেছি চীফ অব স্টাফ মার্ক মিডোজের সঙ্গে। এখন সুখবর হলো, প্রেসিডেন্ট খুবই ভালো আছেন। তিনি হোয়াইট হাউসে ফিরে পুরোদমে কাজে যোগ দিতে চাইছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত