ঢাকা, মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৭ অক্টোবর ২০২০, ০৮:৫০

প্রিন্ট

করোনায় সুস্থ দুই কোটি ৭১ লাখ

করোনায় সুস্থ দুই কোটি ৭১ লাখ

জার্নাল ডেস্ক

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার ভয়াবহতা থামছেই না। প্রতিনিয়ত অচেনা এই ভাইরাসটিতে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ বুধবার (৭ আক্টোবর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬০ লাখ ৩৯ হাজার ৬৯৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০ লাখ ৫৪ হাজার ৫৯০ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৭১ লাখ ৪৫ হাজার ৪৩৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭৭ লাখ ২২ হাজার ৭৪৬ জন। মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৮২২ জন।

এদিকে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৬৭ লাখ ৫৪ হাজার ১৭৯ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪ হাজার ৫৯১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৯ লাখ ৭০ হাজার ৯৫৩ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৪৭ হাজার ৫৭১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১২ লাখ ৩৭ হাজার ৫০৪ জন। এর মধ্যে মারা গেছেন ২১ হাজার ৬৬৩ জন।

এদিকে পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলম্বিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৮ লাখ ৬৯ হাজার ৮০৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৪০৫ জনের।

আরো পড়ুন

করোনায় সুস্থ দুই কোটি ৬৬ লাখ

করোনায় সুস্থ দুই কোটি ৫৮ লাখ

করোনায় সুস্থ দুই কোটি ৫৬ লাখ

সুস্থতার সংখ্যা ছাড়াল দুই কোটি ২৫ লাখ

বাংলাদেশ জার্নাল/ এমএম
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত