ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২২ অক্টোবর ২০২০, ১৪:১১

প্রিন্ট

শেষ বিতর্কের আগে ট্রাম্পের সমালোচনায় ওবামা

শেষ বিতর্কের আগে ট্রাম্পের সমালোচনায় ওবামা
আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন নির্বাচনের দুই সপ্তাহ আগে নির্বাচনী প্রচারণায় এসে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা তীব্র সমালোচনা করেছেন ডোনাল্ড ট্রাম্পের, পাশাপাশি জো বাইডেনকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন। খবর সিএনএনের।

ফিলাডেলফিয়ায় ‘লিঙ্কন ফিনান্সিয়াল ফিল্ডে’র কাছে বক্তব্য রাখার সময় তিনি বলেন, ‘গত আট মাসে মহামারির প্রকোপে দেশে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। ডোনাল্ড ট্রাম্প আমাদের সুরক্ষা দিতে পারবেন না। তিনি তো নিজেকে রক্ষা করার প্রাথমিক পদক্ষেপগুলিই করে উঠতে পারেননি।’ ট্রাম্পকে কটাক্ষ করে ওবামা বলেন, ‘এটা কোনো রিয়েলিটি শো নয়। কিন্তু তার অযোগ্যতার এমন এক রিয়েলিটি, যার মধ্যে মানুষকে থাকতে হচ্ছে।’

বিভিন্ন সময় প্রেসিডেন্ট ট্রাম্পও ওবামাকে নিয়ে নানা ধরনের বিরুপ মন্তব্য করে আসছেন। সম্প্রতি নির্বাচনী সমাবেশে নতুন করে একে অন্যকে আক্রমণ করেছেন। পেনসিলভানিয়ায় হোয়াইট হাউসের প্রার্থী হিসেবে জো বাইডেনের পক্ষে প্রচারণায় বারাক ওবামা ট্রাম্পকে ‘ক্রেজি আঙ্কেল’ বলে মন্তব্য করেছেন। তার মতে, ট্রাম্প বর্ণবাদকে উৎসাহিত করছেন।

প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিসের নাম করে ওবামা বলেন, ‘জো এবং কমলা শীর্ষে থাকলে আপনাদের ওর (ট্রাম্প) মুখ থেকে প্রতিদিন প্রলাপ শুনতে হবে না। সে (বাইডেন) বলবে না বিজ্ঞানীরা বোকা। ভাইরাস ছড়িয়ে পরার আয়োজন করে বলবেন না সব নিয়ন্ত্রনে আছে।

ওবামা বলেন আপনারা ভাবতে পারেন, নির্বাচনের সময় ট্রাম্প চীনের ব্যাংক একাউন্ট ব্যবহার করছেন। ট্রাম্প অর্থনৈতিক সকল কৃতিত্ব নিতে চান তবে করোনা মোকাবেলায় ব্যর্থতা নিয়ে কোন দায় নিতে চান না।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত