ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২১, ১২:৪৩

প্রিন্ট

পার্কিংয়ে ঘুমাচ্ছে সৈন্যরা, বাইডেনের দুঃখ প্রকাশ

পার্কিংয়ে ঘুমাচ্ছে সৈন্যরা, বাইডেনের দুঃখ প্রকাশ
মেঝেতে ঘুমাচ্ছেন সৈন্যরা

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন ক্যাপিটালে অবস্থানরত ন্যাশনাল গার্ডের কিছু সদস্য গাড়ি পার্কিংয়ের জায়গায় ঘুমিয়ে পড়ার বেশ কিছু ছবি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের জেরে ক্ষমা চেয়েছেন দেশটির নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। গত ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটালে সহিংসতার বাইডেনের শপথকে ঘিরে ওয়াশিংটন ডিসিতে ২৫ হাজারেরও বেশি সেনা মোতায়েন করা হয়েছিল। বিবিসি।

তাদের অনেকেই ক্লান্ত হয়ে গাড়ি পার্কিংয়ের জায়গায় শুয়ে থেকে বিশ্রাম নেন। গত বৃহস্পতিবার ছড়িয়ে যাওয়া কিছু ছবিতে দেখা যায়, সেনা সদস্যরা গাড়ি পার্কিংয়ের জায়গায় শুয়ে আছেন। এই পরিস্থিতি রাজনীতিবিদদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে এবং কিছু রাজ্যের গভর্নর এই বিতর্কের কারণে সেনা প্রত্যাহার করেছেন।

এ ঘটনার জেরে প্রেসিডেন্ট জো বাইডেন ন্যাশনাল গার্ডের প্রধানকে গতকাল শুক্রবার ফোন করে দুঃখ প্রকাশ করেছেন। সেই সঙ্গে করণীয় সম্পর্কে জানতে চেয়েছেন। এছাড়া মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন সেনাদের সঙ্গে সাক্ষাৎ করে ব্যক্তিগতভাবে তাদের ধন্যবাদ দিয়েছেন। তিনি বলেছেন, আমাকে এবং আমার পরিবারকে নিরাপদ রাখার জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ। তিনি হোয়াইট হাউস থেকে উপহার হিসেবে সেনাদের জন্য বিস্কুট নিয়ে যান।

সমালোচনার মুখে সৈন্যদের সাথে সাক্ষাৎ করেন মার্কিন ফাস্টলেডি

গাড়ি পার্কিংয়ের জায়গায় সেনাদের ছবি ভাইরাল হওয়ার পরই সমালোচনার সৃষ্টি হয়। অনেকে তাদের অবস্থা দেখে উদ্বেগ প্রকাশ করেছেন। কয়েকদিন যাবৎ সর্বোচ্চ সতর্কতায় থাকায় তাদের অনেকে সময়মতো টয়লেটে যেতে পারেননি বলেও অভিযোগ ওঠেছে। তাদের মধ্যে কমপক্ষে একশ বা দুইজন করোনায় আক্রান্ত হয়েছে বলেও জানিয়েছে রয়টার্স।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত