ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১৫ মে ২০২১, ১৪:২২

প্রিন্ট

গঙ্গায় ভাসছে লাশ, মোদির চোখে রোদচশমা

গঙ্গায় ভাসছে লাশ, মোদির চোখে রোদচশমা
কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ফাইল ছবি

ময়ুখ বসু, কলকাতা

ভারতে কোভিড মোকাবিলার প্রশ্নে শুরু থেকেই মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগছেন কংগ্রেস নেতৃত্ব। প্রতিষেধকের জোগান থেকে লকডাউন নীতি, অক্সিজেন সঙ্কট সব কিছু নিয়েই ধারাবাহিক ভাবে টুইট করে সমালোচনা করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

এবারে টুইটারে ‘সেন্ট্রাল ভিস্টা প্রকল্প’ নিয়ে মোদির তীব্র সমালোচনা করেছেন রাহুল গান্ধী। তিনি বলেছেন, দেশের এই করুণ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সেন্ট্রাল ভিস্টা প্রকল্প ছাড়া আর কিছুই চোখে দেখছেন না।

কংগ্রেস নেতা আরো বলেন, ভারতের বিভিন্ন নদীতে একের পর এক মৃতদেহ ভেসে যাচ্ছে। হাসপাতালগুলোতে মৃতদেহের স্তুপ জমা হচ্ছে। ক্রমশ কমে আসছে মানুষের বেঁচে থাকার অধিকার। কিন্ত নরেন্দ্র মোদি চোখে রোদচশমা পরে বসে আছেন।

করোনার এই সময়ে কেন্দ্রের নতুন সংসদ ভবন নির্মাণ বা সেন্ট্রাল ভিস্টা প্রকল্প নিয়ে শুরু থেকেই মোদি সরকারকে আক্রমণ করে যাচ্ছে বিরোধীরা। এমনকি এই দুঃসময়ে কয়েক হাজার কোটি টাকা খরচ করে এই প্রকল্পের প্রাসঙ্গিকতা নিয়েও প্রশ্ন উঠছে।

এই প্রকল্পের আওতায় ২০২২ সালের মধ্যেই নতুন বাসভবন পেতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দেশের উত্তরপ্রদেশ ও বিহার রাজ্যের বিভিন্ন এলাকায় গঙ্গা নদীতে ভেসে যাচ্ছে অসংখ্য লাশ। এমনকি গাজীপুরের যমুনা নদীতেও দেখা মিলেছে লাশের।

অনেকেই দাবি করছেন, এসব লাশ মৃত করোনা রোগীদের। সংক্রমণের ভয়ে মৃতদেহগুলির শেষকৃত্য না করেই ভাসিয়ে দেয়া হয়েছে নদীতে। এতে করে ভয়ঙ্কর আতঙ্ক ছড়িয়ে পড়েছে ওইসব এলাকাগুলোতে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত