ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১৫ মে ২০২১, ১৭:৫৯

প্রিন্ট

সঙ্কট নিরসনে ইসরায়েলে মার্কিন দূত

সঙ্কট নিরসনে ইসরায়েলে মার্কিন দূত

আন্তর্জাতিক ডেস্ক

ইসরায়েল ও ফিলিস্তিনের গাজার মধ্যকার ‘সঙ্কট নিরসনের উদ্দেশ্যে’যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হাদি আমর তেল আবিবে পৌঁছেছেন।ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

হাদি আমর ইসরায়েলি, ফিলিস্তিনি ও জাতিসংঘের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন এবং দীর্ঘমেয়াদী শান্তিপ্রতিষ্ঠার চেষ্টা করবেন।

এদিকে গাজায় ইসরায়েলি দখলদার বাহিনীর বিমান হামলা অব্যাহত রয়েছে। এসব হামলায় গত সোমবার থেকে শনিবার সকাল পর্যন্ত মোট ১৩৭ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৯২০ জন। এর মধ্যে শুক্রবার হামলায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশু ও নারীও রয়েছেন। ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

সম্প্রতি পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনি ও কট্টরপন্থী ইহুদিদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে দফায় দফায় যাতে অধিকাংশই ফিলিস্তিনিরা আহত হন। ফিলিস্তিনিদের ওপর এসব হামলার জবাবে হামাস ইসরায়েলে রকেট হামলা চালায়। এরপর ইসরায়েল গাজায় ব্যাপকভাবে বিমান হামলা শুরু করে। ইসরায়েল হামাস নেতাদের দমন করতে এসব হামলা চালাচ্ছে বলে দাবি করলেও এতে নিরীহ বেসামরিক ফিলিস্তিনিরাই বেশি নিহত হচ্ছেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত