ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ইউক্রেনের হাতে রাশিয়ার ৪৫০ সেনা নিহত: যুক্তরাজ্য

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২২, ১৭:৫৫  
আপডেট :
 ২৫ ফেব্রুয়ারি ২০২২, ১৮:০০

ইউক্রেনের হাতে রাশিয়ার ৪৫০ সেনা নিহত: যুক্তরাজ্য
ছবি- সংগৃহীত

ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরুর পর এখন পর্যন্ত রাশিয়ার প্রায় সাড়ে ৪০০ সেনা নিহত হয়েছেন। গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে এমনটায় দাবি করেছে যুক্তরাজ্য। খবর বিবিসির।

যুক্তরাজ্যের প্রতিরক্ষামন্ত্রী বেন ওয়ালেস বলেছেন, রাশিয়া অভিযান শুরুর প্রথম দিনে লক্ষ্য পূরণে ব্যর্থ হয়েছে। দেশটির ৪৫০ সেনা প্রাণ হারিয়েছে।

রুশ হামলায় প্রথমদিনে ইউক্রেনের অন্তত ১৩৭ জন সৈন্য নিহত হয়েছেন, এছাড়া আহত হয়েছেন আরও ৩১৬ জন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিজের ফেসবুক অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় নিজেই এমন তথ্য দিয়েছেন।

ইউক্রেন দাবি করছে, এখন পর্যন্ত রাশিয়ার প্রায় সাতটি যুদ্ধবিমান ও একটি হেলিকপ্টার ভূপাতিত হয়েছে।

এদিকে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, ইউক্রেন অভিযানের প্রথম দিন সফল হয়েছে বলে জানিয়েছে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র ইগর কোনাশেনকভ।

তিনি বলেন, রুশ সামরিক বাহিনীর ইউক্রেন হামলার প্রথম দিনে যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছিলো সেটি অর্জন করতে সমর্থ হয়েছেন তারা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, প্রথম দিন তারা ইউক্রেনের সমতলে অবস্থিত ৮৩টি লক্ষ্যবস্তু ধ্বংস করতে পেরেছে। এছাড়াও হামলার প্রথম দিনেই বিখ্যাত চেরনোবিল পারমানবিক বিদ্যুৎকেন্দ্রও দখল করে নিয়েছে রুশ বাহিনী।

বাংলাদেশ জার্নাল/এমজে

  • সর্বশেষ
  • পঠিত