ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

রুশ হামলার তথ্যচিত্র তৈরি করতে ইউক্রেনে অস্কারজয়ী অভিনেতা!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৯:১৪  
আপডেট :
 ২৭ ফেব্রুয়ারি ২০২২, ০৯:৩০

রুশ হামলার তথ্যচিত্র তৈরি করতে ইউক্রেনে অস্কারজয়ী অভিনেতা!
অস্কারজয়ী অভিনেতা শন পেন

ইউক্রেনের ডনবাস, বেলারুশ এবং ক্রাইমিয়া থেকে সাঁড়াশি অভিযান চালিয়ে ইতিমধ্যেই কিয়েভের উপকণ্ঠে পৌঁছে গিয়েছে রুশ ফৌজ। ইউক্রেনের উপর রাশিয়ার এই হামলা নিয়ে তথ্যচিত্র তৈরি করছেন অস্কারবিজয়ী অভিনেতা শন পেন। আর তার জন্য এই মুহূর্তে ইউক্রেনেই নিজের টিমের সঙ্গে রয়েছেন শন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কির অফিসের তরফে একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে জেলেনস্কি সরকারের তরফে সংবাদমাধ্যমের জন্য যে ঘোষণা করা হচ্ছে তা এক মনে শুনছেন শন পেন। সেই ফেসবুক পোস্টে আরও জানানো হয়েছে এই তথ্যচিত্রের সুবাদে ইউক্রেনের ডেপুটি প্রধানমন্ত্রী ইরিনা ভেরেশ্চুক-এর সঙ্গেও মোলাকাত সেরেছেন অস্কারজয়ী অভিনেতা। রুশ হামলার ব্যাপারে বিশদে তথ্য সংগ্রহ করার জন্য সে দেশের সংবাদমাধ্যম এবং সেনা কর্মকর্তাদের সঙ্গেও বহুক্ষণ কথা বলেছেন তিনি।

ইউক্রেনের প্রেসিডেন্টের অফিসের তরফ থেকে সেই ফেসবুক পোস্ট।

শন পেনের প্রশংসা করে জেলেনস্কির অফিসের তরফে ফেসবুকে লেখা হয়েছে, ' শন পেন যে সাহসিকতা ও অদম্য মনোবলের পরিচয় দিয়েছেন তা পশ্চিমের বহু রাজনৈতিক নেতার মধ্যেই নেই। এই মুহূর্তে ইউক্রেনের পরিস্থিতি ঠিক কী এবং রাশিয়া কীভাবে আমাদের দেশে আক্রমণ হানছে, সেই আসল চিত্রটা গোটা বিশ্বের কাছে তুলে ধরার জন্য এই পরিচালক প্রধানত এসেছেন এখানে।

এর আগেও শন পেনের সঙ্গে নিজের একটি ছবি নেটমাধ্যমে পোস্ট করেছিলেন উক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। সঙ্গে লিখেছেন, 'যত বেশি সংখ্যক মানুষ ইউক্রেনের মধ্যে এই যুদ্ধের কথা জানবে তত দ্রুত রাশিয়াকে থামানো যাবে!'

প্রসঙ্গত, এর আগেও একাধিক যুদ্ধ-বিরোধী তথ্যচিত্র তৈরি করেছেন শন যা বিশ্ব জুড়ে আলোচিত হওয়ার পাশাপাশি সমানভাবে প্রশংসাও কুড়িয়েছে। সূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত