ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ১৬:০১  
আপডেট :
 ০৯ আগস্ট ২০২২, ১৬:০৪

পাকিস্তানে আত্মঘাতী হামলায় ৪ সেনা নিহত

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার উত্তর ওয়াজিরিস্তান জেলার মির আলি এলাকায় একটি সামরিক কনভয়ে আত্মঘাতী বিস্ফোরণে চার সেনা নিহত হয়েছে।

মঙ্গলবার পাকিস্তানি দৈনিক দ্য ডনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া যায়।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর পাকিস্তান (আইএসপিআর) জানিয়েছে, সোমবার ওয়াজিরিস্তান জেলার মীর আলি তহসিল অঞ্চলের পাত্তাসি চেকপোস্টের কাছে একটি অটোরিকশা নিরাপত্তা বাহিনীর গাড়িকে ধাক্কা দিলে এ বিস্ফোরণ ঘটে, এতে চার সেনা নিহতের পাশাপাশি দুই বেসামরিক নাগরিকসহ সাতজন আহত হয়। আহত সাতজনের মধ্যে তিনজন সিপাহী, দুইজন নায়েক পদমর্যাদার সেনা এবং দুইজন বেসামরিক নাগরিক রয়েছেন।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, গোয়েন্দা সংস্থাগুলি আত্মঘাতী বোমা হামলাকারী এবং তার হ্যান্ডলার এবং সহায়তাকারীদের সম্পর্কে বিস্তারিত জানতে ইতোমধ্যে তদন্ত শুরু করেছে।

প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ, আত্মঘাতী হামলায় শোক প্রকাশ করেন। এসময় হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, সন্ত্রাসীদের ঘৃণ্য পরিকল্পনা সফল হতে দেয়া হবে না।

সাম্প্রতিক মাসগুলোতে উত্তর ওয়াজিরিস্তান জেলায় নিরাপত্তা বাহিনীর ওপর হামলা এবং সন্দেহভাজন সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষের বেশ কয়েকটি ঘটনা ঘটে। এর আগে গত ৪ জুলাই, ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর একটি কনভয়ে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১০ জন নিরাপত্তা কর্মী আহত হন।

বাংলাদেশ জার্নাল/এমআর/কেএ

  • সর্বশেষ
  • পঠিত