ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

আফগানিস্তানে বিষক্রিয়ার শিকার ৬০ ছাত্রী

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০৫ জুন ২০২৩, ১৫:৩৪

আফগানিস্তানে বিষক্রিয়ার শিকার ৬০ ছাত্রী
ছবি- সংগৃহীত

আফগানিস্তানে স্কুলে বিষক্রিয়ার শিকার হওয়ায় ৬০ জন স্কুলছাত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির উত্তরাঞ্চলের একটি স্কুলে এ ঘটনা ঘটেছে। এর আগে প্রতিবেশী দেশ ইরানেও মেয়েদের স্কুলে এধরনের ঘটনা ঘটেছিল। সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা দ্য গার্ডিয়ান

প্রতিবেদনে বলা হয়েছে, স্কুলে বিষক্রিয়ার শিকার হওয়ার পর প্রায় ৬০ আফগান মেয়ে শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে দেশটির পুলিশ সোমবার জানিয়েছে।

সার-ই-পোল প্রদেশের পুলিশের মুখপাত্র দ্বীন মোহাম্মদ নাজারি বলেন, কিছু অজ্ঞাত লোক সানচারাক জেলার একটি বালিকা বিদ্যালয়ে প্রবেশ করে এবং ক্লাসে বিষ প্রয়োগ করে। পরে যখন মেয়েরা ক্লাসে আসে তখন তারা বিষক্রিয়ার শিকার হয়। বর্তমানে শিক্ষার্থীরা ভালো আছেন বলে জানান তিনি।

এদিকে পৃথক এক প্রতিবেদনে সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা জানিয়েছে, উত্তর আফগানিস্তানে দু’টি আলাদা হামলায় প্রায় ৮০ জন স্কুলছাত্রী তাদের প্রাইমারি স্কুলে বিষক্রিয়ার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। স্থানীয় এক শিক্ষা কর্মকর্তা রোববার এই তথ্য জানিয়েছেন বলেও উল্লেখ করেছে সংবাদমাধ্যমটি।

তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি। তালেবান ২০২১ সালে ক্ষমতা দখলে নেয়ার পর থেকে এই ধরনের ঘটনা এবারই প্রথম ঘটল বলে মনে করা হচ্ছে।

প্রাদেশিক শিক্ষা বিভাগের প্রধান মোহাম্মাদ রাহমানি বলেন, সানচারাক জেলায় প্রায় ৮০জন ছাত্রীকে বিষপ্রয়োগ করা হয়। তিনি জানান, ভুক্তভোগী ছাত্রীদের হাসপাতালে নেয়া হয়েছে এবং তারা সবাই এখন ভালো আছে।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত