ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

মমতাকে মোদির কৃতজ্ঞতা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জুলাই ২০১৮, ১৬:২৭

মমতাকে মোদির কৃতজ্ঞতা

ভারতের পশ্চিমবঙ্গে সিন্ডিকেট নিয়ে যে সমস্যা তৈরি হয়েছিল তার আগাগোড়া সমালোচনা করেছিলেন প্রদেশটির মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার মেদিনীপুর কলেজ ময়দানে সভা করতে এসে সেই সিন্ডিকেটেরই চূড়ান্ত সমালোচনা করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু বাংলার মুখ্যমন্ত্রীর নেতৃত্ব নিয়ে কোনো প্রশ্ন তুলতে পারেননি তিনি। খবর- আজকাল।

এদিন জোর করে সমালোচনা করতে গিয়ে মোদিবলেন, ‘‌মা–মাটি–মানুষের সরকারের নেপথ্যে রয়েছে সিন্ডিকেট। বিরোধিদের হত্যা করার জন্য কাজ করছে সিন্ডিকেট। ভোটব্যাঙ্কের জন্য রয়েছে সিন্ডিকেট। সবরকম বেআইনি কাজের সঙ্গে যুক্ত রয়েছে সিন্ডিকেট। স্কুল–কলেজ যাইহোক না কেন তা সিন্ডিকেট ছাড়া হয় না। কে, কোথা থেকে বালি, সিমেন্ট কিনবে তা ঠিক করে সিন্ডিকেট। কেন্দ্র যে টাকা রাজ্যকে দেয় তা খরচের হিসাবও সিন্ডিকেট ঠিক করে।’ভারতীয়‌ প্রধানমন্ত্রীর এই সমালোচনাকে ‘‌করতে হয় বলে করা’‌ বলে মনে করছে দেশটির রাজনৈতিক মহল। কারণ রাজ্য সরকারের অন্য কোনো কমতি দেখতে না পেয়ে সমালোচনা করতে হয় বলে সমালোচনা করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে, তার জনসভায় বিশাল জনজোয়ার হয়েছে বলে দাবি করে তিনি খুশি হয়েছেন বলে জানান প্রধানমন্ত্রী। রাস্তা দিয়ে আসার সময় বাংলার মুখ্যমন্ত্রীর করজোরে লাগানো ব্যানার–ফেস্টুন–পতাকা দেখে তিনি বাংলার মুখ্যমন্ত্রীর কাছে কৃতজ্ঞ বলে জানান প্রধানমন্ত্রী। বিজেপি এটাকে মুখ্যমন্ত্রীর উদ্দেশে খোঁচা বলে চালাতে চাইলেও, বাংলার মানুষ এটাকে মুখ্যমন্ত্রীর সৌজন্যতা বলেই দেখছেন। কারণ দেশের প্রধানমন্ত্রীকে সৌজন্য ও স্বাগত জানানো বাংলার কৃষ্টি সংস্কৃতির মধ্যেই পড়ে। যা বজায় রেখেছেন বাংলার মুখ্যমন্ত্রী। তাই প্রধানমন্ত্রীও কৃতজ্ঞতা প্রকাশ করতে বাধ্য হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত