ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

গুগল-ফেসবুক-টুইটারের ওপর চটেছেন ট্রাম্প

গুগল-ফেসবুক-টুইটারের ওপর চটেছেন ট্রাম্প

জনপ্রিয় তিন সোশ্যাল মিডিয়া গুগল, ফেসবুক ও টুইটারের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, এই তিন মাধ্যম ‘অহেতুক ভিত্তিহীন প্রচারণা’চালিয়ে নানা ধরনের সঙ্কট তৈরি করে থাকে।

এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য ফেসবুক ও টুইটারকে হুঁশিয়ার করে দিয়েছেন ট্রাম্প।

মঙ্গলবার এক টুইট বার্তায় সার্চ ইঞ্জিন গুগলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন মার্কিন প্রেসিডেন্ট। তার অভিযোগ, গুগলে ট্রাম্প নিউজ লিখে সার্চ করলে যেসব রেজাল্ট দেখায় সেগুলো শুধু ‘মিথ্যা’ নিউজে ভরা। তিনি বলেন, তারা আমার ও অন্যদের ক্ষেত্রে সাজানো ফল দেখায় এবং তাদের প্রায় সব স্টোরি ও নিউজই নেতিবাচক।

তবে ট্রাম্পের এই অভিযোগ নাকচ করে দিয়েছে গুগল। তারা জানায়, কোনোরকম রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তারা কাজ করে না এবং কোনোরকম পক্ষপাতদুষ্ট খবরও তারা প্রকাশ করে না।

এরপর ফেসবুক ও টুইটারকে হুঁশিয়ার করে দিয়ে ট্রাম্প বলেন, ‘তাদের আরো সাবধান থাকা উচিত। কারণ জনগণের সঙ্গে আপনারা এমনটি করতে পারেন না। আমাদের কাছে এ রকম হাজার হাজার অভিযোগ আসছে।’

তবে এই তিন মিডিয়ার বিরুদ্ধে ট্রাম্প কি ব্যবস্থা নিতে যাচ্ছেন, সে বিষয়ে তিনি কিছু বলেননি। অন্যদিকে ট্রাম্পের এই হুঁশিয়ারি নিয়ে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া দেখায়নি ফেসবুক কিংবা টুইটার।

অবশ্য এর আগে গুগল নিয়ে এক প্রশ্নের জবাবে ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক পরামর্শক ল্যারি কুডলো বলেছিলেন, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া যায়, ট্রাম্প প্রশাসন তা খতিয়ে দেখছে।

সূত্র: বিবিসি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত