ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

কলকাতার পর এবার সেতু ভাঙলো শিলিগুড়িতে

কলকাতার পর এবার সেতু ভাঙলো শিলিগুড়িতে

কলকাতায় সেতু ধসের রেশ না কাটতেই ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে আরো একটা সেতু ভেঙে পড়েছে। শুক্রবার সকালে শিলিগুড়ির ফাঁসিদেওয়া এলাকায় এই ঘটনা ঘটে। এতে এক ট্রাকচালক আহত হওয়ার খবর পাওয়া গেছে।

পুলিশের বরাত দিয়ে আনন্দবাজার পত্রিকাটি জানায়, বহু পুরনো ওই সেতু দিয়ে শুক্রবার সকালে একটি খালি ট্রাক যাচ্ছিল। সেতুটি এতটাই জীর্ণ ছিল যে, একটা খালি ট্রাকেরও ভার বহন করতে পারেনি। ট্রাক সমেত হুড়মুড় করে ‘ভি’ আকৃতিতে ভেঙে পড়ে সেতুটি। ট্রাকটি এখনও ভেঙে পড়া সেতু থেকেই ঝুলে রয়েছে। যে কোনও মুহূর্তে সেটি নীচে জলে পড়ে যেতে পারে। কোনওমতে ট্রাক থেকে বেরিয়ে এসেছেন চালক। তবে আহত হয়েছেন তিনি।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরেই বেহাল ছিলো সেতুটি। কিন্তু কোনো সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি। ফলে ভেঙে পড়লো সেতুটি।

স্থানীয়রা বলছেন, শিলিগুড়ির চটহাট ও ফাঁসিদেওয়া এই দুই এলাকার মধ্যে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিলো ভেঙে পড়া সেতুটি। তাই সেতুটি ভেঙে পড়ায় এলাকার লোকজন উদ্বিগ্ন।

এর আগে গত মঙ্গলবার গত মঙ্গলবার ভেঙে পড়েছিল রাজধানী কলকাতার মাঝেরহাটের সেতুটি। এতে প্রাণ হারিয়েছেন তিনজন। আহত হয়েছেন অনেকেই।

কেবল রাজধানী কলকাতা নয়, পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় এমন অনেক সেতু রয়েছে যাদের অবস্থা বিপজ্জনক। ফলে যে কোনও সময়ে বড় কোনও দুর্ঘটনা ঘটে যেতে পারে। এগুলোর বেশ কয়েকটির জরুরি ভিত্তিতে সংস্কার করা প্রয়োজন বলে মনে করছে রাজ্য প্রশাসন।

সূত্র: আনন্দবাজার

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত