ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০
শিরোনাম

ইয়েমেনে নিহতের সংখ্যা বাড়ছেই

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:৪৭  
আপডেট :
 ১০ সেপ্টেম্বর ২০১৮, ০১:৩৪

ইয়েমেনে নিহতের সংখ্যা বাড়ছেই

জেনেভায় জাতিসংঘ আয়োজিত হুথি বিদ্রোহী এবং ইয়েমেন সরকারের মধ্যে শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার পর ইয়েমেনের হুদাইদা শহরে এখন প্রতিনিয়তই হামলা চালাচ্ছে সৌদি-আমিরাত সম্মিলত বাহিনী। ওই আলোচনা ভেস্তে যাওয়ার পর সৌদি-আমিরাত সম্মিলত বাহিনীর হামলায় গত ৩ দিনে হামলায় ৮৪ জন নিহত হয়েছেন। খবর আল জাজিরার।

আল জাজিরা জানায়, গত ২৪ ঘণ্টায় সৌদি-আমিরাত সম্মিলিত আক্রমণে কয়েক ডজনের বেশি মানুষ নিহত হয়েছেন হুদাইদা শহরে।স্থানীয় একটি সুত্রের বরাত দিয়ে সংবাদ মাধ্যমটি আরও জানায়, গত ২৪ ঘণ্টায় সেখানে ৬০টিরও বেশি হামলা চালানো হয়েছে। বার্তা সংস্থা এএফপি হুদাইদা শহরের হাসপাতালগুলোর বরাত দিয়ে জানায়, শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার পর চালানো হামলায় এ পর্যন্ত ৮৪ জন নিহত হয়েছেন যার মধ্যে ৭৩ জন হুথি বিদ্রোহী এবং ১১ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য রয়েছে।

উল্লেখ্য, গত শনিবার জেনেভায় ইয়েমেনে শান্তি ফিরিয়ে আনার জন্য একটি শান্তি আলোচনার আয়োজন করে জাতিসংঘ। সেখানে সরকারি পক্ষ থেকে প্রতিনিধি পাঠানো হলেও যোগ দেয়নি হুথি বিদ্রোহীরা। তারা অভিযোগ করে যে, জাতিসংঘ তাদের আরোপিত শর্ত মেনে নেয়নি। এই বছরের জুন মাস থেকেই সৌদি-আমিরাত সম্মিলত জোট ইয়েমেন সরকারের সমর্থনে ২০১৪ সাল থেকে হুথি বিদ্রোহীদের দখলে থাকা ইয়েমেনের গুরুত্বপূর্ণ বন্দরনগরী হুদাইদা পুনর্দখলের জন্য হামলা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/এআর

  • সর্বশেষ
  • পঠিত