ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ভূমিকম্পে কেঁপে উঠলো ফিলিপাইন, আহত ২৫

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯, ২২:৩৯

ভূমিকম্পে কেঁপে উঠলো ফিলিপাইন, আহত ২৫

ফিলিপিন্সের দক্ষিণাঞ্চলে ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পে ২৫ জন আহত হয়েছেন। শনিবার স্থানীয় সময় ভোর ৪টা ৪২ মিনিটে ভূমিকম্পটি মিন্দানাও দ্বীপের উত্তর-পূর্ব উপকূলে আঘাত হানে। এসময় বেশ কিছু ঘরবাড়ি, চার্চ এবং অন্যান্য ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফিলিপিন্স ইনিস্টিটিউট অব ভলকানোলজি এন্ড সিসমোলজির বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স এ খবর প্রকাশ করেছে। খবরে বলা হয়, ভূমিকম্পের পর তাৎক্ষণিকভাবে হাওয়াইভিত্তিক প্যাসিফিক সুনামি ওয়ার্নিং সেন্টার কোনো সুনামি সতর্কর্তা জারি করেনি।

ফিলিপিন্সের দুর্যোগ মোকাবিলা কর্মকর্তারা জানিয়েছেন, ২৫ জন ছোটোখাট আঘাত পেয়েছেন এবং তাদের মাদরিদ শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভূমিকম্পের কারণে একটি গির্জার সিলিং ভেঙে পড়েছে এবং কয়েকটি বাড়ি, একটি সরকারি ভবন ও মার্কেট ক্ষতিগ্রস্ত হয়েছে। পাশাপাশি একটি সেতুতেও ফাটল ধরেছে, তবে সেতুটি ব্যবহার করা যাচ্ছে।

দেশটির পুলিশ প্রধান লে. উইলসন উয়ানাইট বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ভূমিকম্পের কেন্দ্রস্থলের কাছে অবস্থিত মাদ্রিদ শহরে পুলিশ স্টেশনের কর্মকর্তারা কম্পনের সময় টেবিলের নিচে আশ্রয় নেয়। এসময় ফাইল রাখা ক্যাবিনেটে ফাটল দেখা দেয় এবং একটি টেলিভিশন সেট পড়ে যায় এবং একটি টেবিল ভেঙে যায়।

উয়ানাইট বার্তা সংস্থাটি আরও বলেন, আমরা মানুষজনকে তাদের ঘরবাড়ি ছেড়ে বেরিয়ে আসতে দেখেছি। এসময় বেশ কয়েকজন সামান্য আহত হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত