ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬ আপডেট : ৩৪ মিনিট আগে English

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৯:৫৩

প্রিন্ট

ইরাকে সশস্ত্র হামলায় তুরস্কের ৩ কূটনীতিক নিহত

ইরাকে সশস্ত্র হামলায় তুরস্কের ৩ কূটনীতিক নিহত
জার্নাল ডেস্ক

ইরাকের কুর্দি অধ্যূষিত শহর ইবরিলের একটি রেস্তারাঁয় সশস্ত্র হামলায় তুরস্কের তিন কূটনৈতিক নিহত হয়েছেন। রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম স্পুটনিক এ খবর প্রকাশ করেছে।

তুর্কি অনলাইন পোর্টাল হ্যাবারটুকের বরাত দিয়ে খবরে বলা হয়, সন্ত্রাসী সংগঠন কুর্দিস্তান ওয়ার্কাস পার্টি (পিকেকে) এ হামলা চালিয়েছে।

ইরাকি নিরাপত্তা সংস্থার একটি সূত্র স্পুটনিককে জানায়, ইরাকে তুরস্কের উপকনসাল জেনারেল এবং অন্য দুই কূটনীতিক ইরবিল হামলায় নিহত হয়েছেন।

সূত্রটি জানায়, একটি আগ্নেয়াস্ত্র দিয়ে অজ্ঞাত একব্যক্তি ইরবিলের তুর্কি কনস্যুলেটের একদল কর্মকর্তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এতে সেখানকার উপকনসাল জেনারেল এবং তার সঙ্গে থাকা দুই কূটনীতিক নিহত হয়েছেন।

ইরবিলে হামলার ঘটনা স্পুটনিককে নিশ্চিত করেছে বাগদাদের তুর্কি দূতাবাস। এতে কয়েক জন নিহত হওয়ার কথা বলেছে। কিন্তু নিহতদের সঠিক পদ কি, তা এখনো প্রকাশ করেনি।

অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি বলছে, ইরবিলের একটি রেস্তোরাঁয় কনস্যুলেট কর্মকর্তাদের নিশানা করে সন্ত্রাসী হামলায় তুরস্কের ভাইস-কনসালসহ তিন ব্যক্তি নিহত হয়েছেন।

এদিকে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের এক কূটনীতিক নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। হামলাস্থল নিরাপত্তা বাহিনী ঘিরে রেখেছে।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত