ঢাকা, বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ১৭:২০

প্রিন্ট

‘বাবরি মসজিদ রায় ভারতের ধর্মান্ধ আদর্শের প্রতিফলন’

‘বাবরি মসজিদ রায় ভারতের ধর্মান্ধ আদর্শের প্রতিফলন’
অনলাইন ডেস্ক

ভারতের অযোধ্যার আলোচিত বাবরি মসজিদ-রাম জন্মভূমি মামলার রায়ে মসজিদ নির্মাণে সরকারকে অন্যত্র পাঁচ একর জমি দেয়ার নির্দেশ দিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। দেশটির প্রধান বিচারক রঞ্জন গগৈর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ সর্বসম্মতির ভিত্তিতে শনিবার এই রায় দিয়েছেন। রায়কে নিয়ে প্রতিবেশী দেশ পাকিস্তানে চলছে আলোচনা-সমালোচনা।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কুরেশি বলেছেন, বাবরি মসজিদ নিয়ে সুপ্রিম কোর্টের রায় মোদি সরকারের ধর্মান্ধ আদর্শের প্রতিফলন।

তিনি বলেন, ভারতে এখনও মুসলিমরা অনেক চাপের মধ্যে বাস করছেন। আর এই দেশটির সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্ত ভারতে বাস করা মুসলিমদের আরও চাপের মধ্যে ফেলে দেবে।

ভারত-পাকিস্তানের কর্তারপুর করিডর ঘিরে যখন অনন্দময় পরিবেশ, তখনই আলোচিত এই মামলার রায়ের বিষয়টিকে ভালোভাবে দেখছে না ইমরান খানের সরকার।

কুরেশি জানিয়েছেন, কেন এই সময়টিকেই বেছে নেয়া হল। পুরো বিষয়টি খুবই অসংবেদশীল। তারপরই তিনি জানিয়েছেন, সম্পূর্ণ ঘটনায় তিনি মর্মাহত।

শনিবার এক টুইটে মোদি লিখেন, ‘মাননীয় সুপ্রিম কোর্ট অযোধ্যা ইস্যুতে রায় দিয়েছেন। রাম ভক্ত হোক বা রহিম ভক্ত হোক, এই রায় কারও পক্ষে জয় বা পরাজয় হিসেবে দেখা উচিত নয়। রাষ্ট্রীয় ভক্তির চেতনা জোরদার করা আমাদের পক্ষে আবশ্যক। শান্তি ও সম্প্রীতি বিরাজ করুক!’

বাবরি মসজিদ মামলার রায় ঘোষণার পরেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছে কয়েকবার টুইট করেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পরপর কয়েকটি টুইটে অমিত শাহ লেখেন, ‘শ্রীরাম জন্মভূমি নিয়ে শীর্ষ আদালতের এই সর্বসম্মত রায়কে আমি স্বাগত জানাই। আমি সব ধর্মের মানুষের কাছে আবেদন করব, তারা যেন এই রায়কে খোলা মনে স্বাগত জানিয়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখেন এবং এক ভারত-শ্রেষ্ঠ ভারত’ -এর ঐতিহ্যকে অক্ষুণ্ণ রাখেন।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত