ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১৪ নভেম্বর ২০১৯, ১০:৫৯

প্রিন্ট

বিজেপির ডেঙ্গু বিরোধী অভিযানকে ঘিরে উত্তাল কলকাতা

বিজেপির ডেঙ্গু বিরোধী অভিযানকে ঘিরে উত্তাল কলকাতা
কলকাতা প্রতিনিধি

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির কলকাতা পুরসভা অভিযানকে ঘিরে বুধবার উত্তাল হয়ে উঠেছিল মধ্য কলকাতায়। বুধবার দুপুরে মধ্য কলকাতার চাঁদনি চকে ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বিজেপি। পুলিশকে লক্ষ্য করে বোতল ছোঁড়া হয় বিজেপির মিছিলকারীদের পক্ষ থেকে। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ। পালটা পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে বিজেপির কর্মী সমর্থকরা।

বিক্ষোভকারীদের রুখতে জলকামান ব্যবহার করে পুলিশ। এই ঘটনায় জখম হয়েছেন বেশ কয়েকজন বিক্ষোভকারী। এদিনের মিছিলে উপস্থিত ছিলেন বিজেপি নেত্রী ও টলিউড অভিনেত্রী কাঞ্চনা মৈত্র, রিমঝিম মিত্রসহ আরও অনেকেই। আটক করা হয় বিজেপির তারকা নেত্রী রিমঝিম মিত্রকেও।

রিমঝিমের অভিযোগ, এদিন পুরুষ পুলিশ কর্মীরা নারী মিছিলকারীদের গায়েও হাত তোলেন। বুধবার গেরুয়া শিবিরের মহিলা মোর্চার অন্যান্য সদস্যদের সঙ্গে অভিনেত্রী তথা বিজেপি নেত্রী রিমঝিম মিত্রকেও পুলিশের প্রিজন ভ্যানে তোলা হয়েছে।

উল্লেখ্য, ক্রমশই কলকাতায় ভয়াবহ আকার নিচ্ছে ডেঙ্গু। ইতিমধ্যেই প্রাণহানিও হয়েছে বহু মানুষের। এই পরিস্থিতি ডেঙ্গু মুক্ত কলকাতার দাবি নিয়ে রাজপথে নামে বিজেপি। এছাড়াও পানিকরমুক্ত কলকাতা, জমির মিউটেশন কমানো, অবৈধ পার্কিং ও জঞ্জালমুক্ত কলকাতা সহ প্রায় দশ দফা দাবি নিয়ে এদিন বিক্ষোভ মিছিলের আয়োজন করে বিজেপি।

এদিন দশ দফা দাবি নিয়ে কলকাতা পুরসভা অভিযানের সিদ্ধান্ত নেয় বিজেপি। মিছিলের নেতৃত্ব দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন আটক হ ওয়ার পর পুলিশের প্রিজন ভ্যান থেকেই রিমঝিম ঘোষ জানান, বিজেপির তরফে আগে থাকতেই পুলিশের কাছ থেকে সবকিছুর জন্যে অনুমতি নেওয়া ছিল। কিন্ত এরপরেও পুলিশ জল কামান ছোঁড়ে এবং লাঠিচার্জ করে বলে দাবি তার। এর পাশাপাশি বিজেপি নেত্রীর বিস্ফোরক অভিযোগ, নারী মিছিলকারীদের গায়েও হাত দিয়েছে পুলিশ।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত