ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৫

প্রিন্ট

চেক হাসপাতালে গুলি, নিহত ৬

চেক হাসপাতালে গুলি, নিহত ৬

অনলাইন ডেস্ক

মধ্য ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্রের একটি হাসপাতালে অজ্ঞাতনামা বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ছয়জন নিহত হয়েছেন। এখন পর্যন্ত হামলাকারীকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। জানা যায়নি এ হামলার কারণও।

স্থানীয় গভর্নরের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

সংবাদ মাধ্যমটি জানায়, মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭টা ১৯ মিনিটে দেশটির উত্তর পূর্বাঞ্চলীয় অস্ট্রাভা শহরের এক অর্থপেডিক্স হাসপাতালে ওই বন্দুক হামলার ঘটনা ঘটে। এই শহরটি মোরাভিয়া-সিলেসিয়ান অঞ্চলে অবস্থিত এবং রাজধানী প্রাগ থেকে এর দূরত্ব প্রায় ৩শ কিলেমিটার।

হামলার পর গোটা হাসপাতাল জুড়ে অচলাবস্থা তৈরি হয়। এসময় হাসপাতালে অবস্থানকারী এক চিকিৎসক স্থানীয় এক ওয়েবসাইটকে বলেন, তারা হামলার পর তারা সেখানে আটকা পড়েছিলেন। কেননা উদ্ধার কার্যক্রম পরিচালনা ও তদন্তের স্বার্থে পুলিশ তাদের কাউকেই সেখান থেকে বেরুতে দিচ্ছিলো না।

কিন্তু এখনও হামলাকারীকে আটক করা সম্ভব হয়নি। তাকে গ্রেপ্তারে জনগণের সহায়তা চেয়েছে পুলিশ। তারা ইতিমধ্যে ওই হামলাকারীর একটি কাল্পনিক ছবি প্রকাশ করেছে যার পরনে রয়েছে লাল জ্যাকেট। সেখানে ওই ব্যক্তির উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি বলে উল্লেখ করা হয়েছে।

হামলার ফলে গোটা হাসপাতালে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। তারা হাসপাতালটি চারপাশ থেকে ঘিরে রাখে। ফলে বন্দি হয়ে পড়ে সেখানে কর্মরত চিকিৎসক ও নার্সরাও।

হামলার ঘটনাকে ‘বড় ধরনের ট্রাজেডি’হিসাবে উল্লেখ করেছেন মোরাভিয়া-সিলেসিয়ান অঞ্চলের গভর্নর ইবো ভন্দ্রাক।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত