ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৫ জুলাই ২০১৯, ০৫:২২

প্রিন্ট

মোবাইল ফোন বিস্ফোরণে তরুণীর মৃত্যু

মোবাইল ফোন বিস্ফোরণে তরুণীর মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক

চার্জে রেখে কথা বলতে গিয়ে মোবাইল বিস্ফোরণে মৃত্যু হয়েছে ২২ বছরের এক তরুণীর। হৃদয় বিদারক এই ঘটনাটি ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের দুর্গাপুরের বেনাচিতিতে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, মোবাইলে চার্জ দিয়ে হেডফোনে কথা বলছিলেন বেনাচিতির দেশবন্ধু নগরের বাসিন্দা রিয়া বন্দ্যোপাধ্যায়। হঠাৎই মোবাইলটি বিস্ফোরিত হয় ও এতে আগুন ধরে যায়।

ওই আগুন রিয়ার শরীরকে পুড়িয়ে আসবাবপত্রেও লেগে যায়। দুর্ঘটনার সময় বাড়িতে একা থাকায় কারও সাহায্য চাইতে পারেননি রিয়া। সে আগুনে শরীরের প্রায় ৯০ শতাংশ পুড়ে অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়ে সে।

ফরেন্সিক এক্সপার্ট জানিয়েছে, মোবাইলটির ত্রুটির কারণে সেই সময় শর্ট সার্কিট হয়ে যায় তাতে। সেখান থেকে আগুনের সূত্রপাত। ফোনটি ফেটে আগুন লেগে তা সারা ঘরে ছড়িয়ে পড়ে। আর সে আগুনেই পুড়ে ছাই হয় সে।

স্থানীয়রা জানিয়েছেন, নিহত রিয়ার মা চাকরিজীবী। স্কুলে শিশুদের পাঠদান করান। দুর্ঘটনার সময় তিনি ও তার ছোট মেয়ে স্কুলে ছিলেন।

প্রসঙ্গত, চার্জে রেখে কথা বলার সময় মোবাইল ফোন বিস্ফোরণে হতাহতের ঘটনার খবর এর আগেও পাওয়া গেছে। তবু বিষয়টিতে সর্তক হচ্ছেন না অনেকে। মূলত প্রাত্যহিক জীবনে মোবাইল ছাড়া যেন চলে না এক মুহূর্ত। তাই খানিকটা বিরতি দিয়ে মোবাইলকে চার্জ দেয়ার ফুরসত মিলছে না কারও কারও।

চার্জ দেওয়া অবস্থায় ফোন এলে কথা বলা শুরু করে দেন অনেকে। বিষয়টিকে বরাবরই ত্যাগ করতে বলছেন বিশ্লেষকরা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close