ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ওজন কমিয়ে ফেলুন ১৫ দিনেই

ওজন কমিয়ে ফেলুন ১৫ দিনেই

বিভিন্ন উপায় অবলম্বন করেও কমছেনা স্বাস্থ্য। না খেয়েও বেড়েই চলেছে আগের নিয়মেই। তবে অল্প সময়ের মধ্যে ওজন কমাতে চাইলে কিছু নিয়ম মেনে চললেই হল। আপনি যদি স্বাস্থ্যকর অভ্যাস পালনের জন্য কঠোর চেষ্টা করে থাকেন, তাহলে এটা খুবই ভালো। এক নজরে দেখে নিন কিভাবে মাত্র ১৫ দিনের স্বাস্থ্যকর পরামর্শ অনুসরণ করে কমিয়ে ফেলা যাবে ওজন।

সুস্থতার জন্য পানি অপরিহার্য। কিন্তু আমরা প্রতি দিন ব্যস্ততার সাথে পানি পানে অনিয়ম করে থাকি। আমরা সকলেই আমাদের পানির বোতলগুলি ভর্তি করতে এবং খালি হওয়ার পর পুনরায় পানি ভর্তি করতে খুব অলসতা করি। যার ফলে কয়েক ঘণ্টা তৃষ্ণার্ত অবস্থায় থাকছি। কিন্তু আপনার জন্য পরামর্শ হলো- প্রথমে, ঘুম থেকে ওঠার সাথে সাথে কমপক্ষে ২-৩ গ্লাস পানি পান করুন। সুবিধার জন্য আপনি এতে লেবু এবং এক চিমটি দারচিনি যোগ করতে পারেন। যেখানেই যান না কেন আপনার ব্যাগে সবসময় বোতলে পানি রাখুন। মানে তৃষ্ণার্ত হবার সাথে সাথে আপনাকে পানি পান করতে হবে।

পানি পানের কথা ভুলে গেলে মনে করিয়ে দিতে পারে, বা সারা দিন জুড়ে পর্যাপ্ত পানি পান করার মনে করিয়ে দিতে অ্যাপসগুলো ডাউনলোড করে রাখুন। ১-২ ঘণ্টা পরে, আপনার আসন থেকে উঠে ওয়াটার কুলারটিতে যান। এটি কেবল আপনাকে পানি খাওয়ানোর বিষয়টিই নিশ্চিত করবে না তবে আপনি নিয়মিত স্ট্রো গ্রহণও নিশ্চিত করবেন। সবসময়, আমরা পুনরাবৃত্তি করি, যদি আমরা প্রচুর তৃষ্ণার্ত হই তবে পানি খেতে হবে। আমরা প্রায়শই ক্ষুধার্ত হিসাবে তৃষ্ণাকে ভুল বুঝি যা অপ্রয়োজনীয় ওজন বাড়িয়ে তুলতে পারে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত