ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কম উচ্চতার হলেও যেভাবে লম্বা দেখায় শাহরুখ-শাহিদদের

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০২৩, ২০:২০

কম উচ্চতার হলেও যেভাবে লম্বা দেখায় শাহরুখ-শাহিদদের
শাহরুখ খান ও শাহিদ কাপূর

উচ্চতা নিয়ে অনেকেই অস্বস্তিতে থাকেন। লম্বা কম বলে কারও কারও মধ্যেই আত্মবিশ্বাসের অভাব দেখা যায়। লোকজন কী বলবে, সে চিন্তাই মাথায় ঘুরপাক খায়। অন্য দিকে, অনেক তরুণীই আছেন, যাঁরা উচ্চতা বেশি এমন ছেলেদেরই সঙ্গী হিসাবে বেছে নিতে পছন্দ করেন। তাই উচ্চতার জন্য মনের মানুষের প্রত্যাখ্যান সইতে হয়েছে এমন ঘটনাও ঘটেছে অনেকের ক্ষেত্রে।

হিল ছাড়া লম্বা দেখানো যায় না, এই ধারণা ভুল। অনেক ছেলেই আছেন, যারা হিল জুতা পরতে স্বাচ্ছন্দবোধ করেন না, তাদেরও কিন্তু পোশাক নির্বাচনের সময়ে কিছু নিয়ম মেনে চললে লম্বা দেখাবে! জেনে নিন শাহরুখ খান, রাজকুমার রাও, শাহিদ কাপূরের উচ্চতা খুব বেশি না হলেও কোন নিয়মের জন্য তাদের পর্দায় হোক কিংবা সামনাসামনি অন্যদের তুলনায় লম্বা দেখায়।

১) একরঙা পোশাক: উচ্চতা বেশি দেখাতে চাইলে প্রিন্টেড শার্ট কিংবা টি-শার্ট নয়, একরঙা পোশাক বেছে নিন। এ ক্ষেত্রে হালকা নয়, গাঢ় রঙের পোশাকের উপর বেশি ভরসা রাখুন।

২) টি-শার্ট কিংবা শার্ট গুঁজে পরুন: রোজকার স্বাচ্ছন্দের পোশাক নির্বাচনে তরুণদের প্রথম পছন্দ জিন্‌সের সঙ্গে শার্ট কিংবা টি-শার্ট! একটু লম্বা দেখাতে চাইলে জিন্‌স কিংবা ট্রাউজ়ার্সের ভিতর টি-শার্ট বা শার্টটি গুঁজে পরুন।

৩) উল্লম্ব স্ট্রাইপযুক্ত পোশাক: শার্ট হোক কিংবা পাঞ্জাবি, টি-শার্ট হোক কিংবা শর্ট কুর্তা, পোশাক নির্বাচনের সময়ে চেষ্টা করুন উল্লম্ব স্ট্রাইপযুক্ত জামা কেনার। এই প্রকার পোশাকেও লম্বা দেখায়।

৪) হাই ওয়েস্ট জিন্‌স: আলমারিতে কিছু পরিবর্তন আনলেই কিন্তু আপনাকে লম্বা দেখাতে পারে। জিন্‌স তো সকলেরই প্রিয় পোশাক, তবে উচ্চতা নিয়ে চিন্তা থাকলে সাধারণ জিনসের পরিবর্তে হাই ওয়েস্ট জিন্‌স পরুন। তাই আলমারিতে একটি নীল ও একটি কালো হাই ওয়েস্ট জিন্‌স থাকলেই যথেষ্ট।

৫) চুলের কারসাজি: চুলের ঘনত্ব বেশি হলে উঁচু স্পাইক করে চুল আঁচড়াতে পারেন। এতেও আপনাকে লম্বা দেখাবে। চুল পেতে থাকলে উচ্চতায় খাঁটো দেখায়। এ ছাড়া, টুপিও পরতে পারেন। টুপি পরলেও আপনাকে লম্বা দেখাবে। সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/এমএইচ

  • সর্বশেষ
  • পঠিত