ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

৩ দিনে ফিরে পাবেন হারানো উজ্জ্বলতা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ জুলাই ২০১৮, ১৫:৪০

৩ দিনে ফিরে পাবেন হারানো উজ্জ্বলতা

ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনাতে আপনার সুবিধামত যেকোনো একটি প্যাক বেছে নিন এবং প্রতিদিন দুবার মুখে লাগান। তিন থেকে চারদিনের মধ্যেই আপনার রঙ অনেক উজ্জ্বল দেখাবে।

চন্দন, কাঁচা দুধ ও মধু

এই তিনটি উপাদানই খুব দ্রুত ত্বক ফর্সা করে। ১ চা চামচ চন্দন গুঁড়া, ১/২ চা চামচ কাঁচা দুধ আর ১/২ চা চামচ মধু ভাল করে মিশিয়ে মুখে লাগাতে হবে। মিশ্রণটি শুকানো পর্যন্ত অপেক্ষা করে ধুয়ে ফেলতে হবে। আপনি ত্বকের পার্থক্যটা প্রথম ব্যবহারেই বুঝতে পারবেন।

চন্দন ও গোলাপজল ১ চা চামচ চন্দনের সাথে প্রয়োজনমত গোলাপজল মিশিয়ে একটা ঘন পেস্ট বানিয়ে মুখে লাগান ও শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল হবে সাথে সজীবতাও আসবে।

কেশর, দুধ ও মধু ৫- ৬টি কেশর ১ চা চামচ দুধে ৩ ঘণ্টা ভিজিয়ে রাখুন। এবার এই দুধের সাথে ১/২ চা চামচ মধু মিশিয়ে মুখে লাগিয়ে রাখুন ২০ মিনিট। এরপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

কাঁচা দুধ ও গোলাপের পাঁপড়ি কয়েকটি পরিষ্কার গোলাপের পাঁপড়ি নিয়ে সেগুলো ২ টেবিল চামচ কাঁচা দুধে ভিজিয়ে রাখতে হবে। ১০ মিনিট পর পিষে নিয়ে মুখে লাগাতে হবে। আধা ঘণ্টা পরে মুখ ধুয়ে ফেলতে হবে।

পাকা পেঁপে ও কলা এক টুকরো পাকা পেঁপে ও এক টুকরো কলা একসাথে ভাল করে ম্যাশ করে নিতে হবে এবং মুখে লাগাতে হবে। ২০ মিনিট পর খুব ভালোভাবে মুখ ধুয়ে নিতে হবে। এই মাস্কটি মুখকে উজ্জ্বল করে দেয়। তবে যাদের ত্বক খুব তৈলাক্ত তারা এই মাস্কটি ব্যবহার না করলেই ভাল।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত