ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৯

প্রিন্ট

ফল দিয়ে আনুন ত্বকে উজ্জ্বলতা

ফল দিয়ে আনুন ত্বকে উজ্জ্বলতা
জার্নাল ডেস্ক

সারা দিন পরিশ্রম, ঘরে-বাইরে ব্যস্ততা, খাওয়া-দাওয়ায় অনিয়ম আমাদের জীবনের প্রতিদিনের সঙ্গী হয়ে গেছে। তবে সামনেই আসছে ফাল্গুন আর ভালোবাসা দিবস। উৎসবের দিনে চাই উজ্জ্বল ও কোমল ত্বক। তবে পার্লারে যাওয়ার যদি একেবারে সময়ই না পান তবে ঘরোয়া কিছু ফল দিয়েই ত্বকে আনতে পারেন মনের মত উজ্জ্বতা।

রূপ বিশেষজ্ঞদের মতে, এমন কিছু ফেসপ্যাক আছে যা কমবেশি সব ত্বকের জন্য মানানসই। এদের মধ্যে পছন্দসই দুই-একটি প্যাক সপ্তাহে তিন দিন ব্যবহার করলেই ত্বকের স্বাস্থ্য ফিরবে সহজে।

কমলালেবু

কমলালেবুর খোসা শুকিয়ে গুঁড়ো করে নিন। এবার এর সঙ্গে এক চামচ ওটমিল, কয়েক ফোঁটা মধু ও এক চামচ টক দই মেশান। কমলালেবুর খোসা ত্বকের মৃত কোষ কমায় ও ত্বককে পরিষ্কার করতে বিশেষ সাহায্য করে। মধু প্রাকৃতিক ময়শ্চারাইজার। ত্বকে এই প্যাক লাগিয়ে ১৫ মিনিট রাখুন এরপর ধুয়ে ফেলুন।

আপেল

খোসা ছাড়িয়ে আপেলের অর্ধেক অংশ বেটে নিন। এর সঙ্গে দুই চামচ মধু মিশিয়ে ত্বকে লাগান। কিছুক্ষন রাখার পর শুকিয়ে গেলে ধুয়ে নিন ত্বক।

পাকা কলা

যেকোনো ত্বকের জন্যই এই প্যাক খুবই উপকারি। পাকা কলার তিন-চারটি টুকরোর সাথে এক চামচ মধু ও আধ চামচ দই মেশান। কলা প্রাকৃতিক টোনার হিসাবে কাজ করে। এর সঙ্গে মধু ও দই মিশালে ত্বক উজ্জ্বল ও নরম হবে। ত্বকে দশ মিনিট রেখে ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন এই প্যাক ব্যবহার করলেই চেহারায় আলাদা উজ্জ্বলতা পাবেন।

পেঁপে

পাকা পেঁপের তিন-চারটা টুকরার সাথে মধু মিশিয়ে প্যাক তৈরি করে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন।

টমেটো

রোদ থেকে ঘুরে এসে এই প্যাক লাগালে উজ্জ্বলতা পাবেন। এর সঙ্গে কাঁচা হলুদ বাটা ও টক দই মেশালে ত্বক তার পুরনো লাবণ্য ফিরে পাবে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close