ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬ আপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ১৯ মে ২০১৯, ১২:৩৭

প্রিন্ট

ঈদের পাঞ্জাবিতে নতুনত্ব

ঈদের পাঞ্জাবিতে নতুনত্ব
জার্নাল ডেস্ক

ঈদের ছেলেদের প্রধান আকর্ষণ নানা রং ও নকশার পাঞ্জাবি। এখন ঈদে আগের তুলনায় নানা স্টাইল ও ডিজাইনের পাঞ্জাবি পরার প্রবণতা বেড়েছে। এতে পাঞ্জাবিতে যেমন ফুটে ওঠে ব্যক্তিত্ব, তেমনি দেখতেও লাগে সুন্দর।

ঈদকে সামনে রেখে দেশীয় ফ্যাশন হাউসগুলো নিয়ে এসেছে বাহারি ডিজাইনের পাঞ্জাবি। গরম ও বৃষ্টির এই আবহাওয়ার উপযোগী কাপড়ে বানানো হয়েছে এবার ঈদের পাঞ্জাবিগুলো। এ বছর কাটিং, প্যাটার্ন, লেন্থ, রং এসবে কিন্তু নতুনত্ব এসেছে। তবে ঈদে ফিটিং পাঞ্জাবির প্যাটার্ন বেশি চলছে। সেই সঙ্গে লং, সেমি লং লেন্থও থাকছে।

রঙের ক্ষেত্রে উজ্জ্বল রঙের পাশাপাশি স্টাইপ, হালকা প্রিন্ট এসবও থাকছে। তবে ম্যাটেরিয়াল হিসেবে সুতির কাপড়ই প্রাধান্য পেয়েছে। দেশি ফ্যাশন হাউজগুলো যেহেতু আমাদের দেশিয় ঋতু নিয়ে সব সময়েই কাজ করে তাই এবারে ঈদের পাঞ্জাবিতে একদিকে যেমন পাওয়া যাবে উৎসবের আমেজ, অন্যদিকে পাওয়া যাবে বর্ষার রূপ।

সাদা, হলুদ, সবুজ, নীল, বেগুনিসহ সব ধরনের রঙয়ের ব্যবহারে তৈরি করা হয়েছে এসব পাঞ্জাবি। এছাড়া যারা ঈদে ট্রেডিশনাল পাঞ্জাবি পছন্দ করেন তাদের জন্যও রয়েছে নানা আয়োজন। তবে গরমের কথা চিন্তা করে হালকা রঙের উপর হালকা কারুকাজ করা পাঞ্জাবি থাকছে। এছাড়া টাইডাই করা পাঞ্জাবিও পাওয়া যাচ্ছে। হাতা, গলা ও বোতামের কাছে হালকা কাজ করা পাঞ্জাবি অনেকেরই পছন্দের প্রথমে রয়েছে।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close