ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ঈদের মেকআপের আগে যা খেয়াল করবেন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ জুন ২০১৯, ১৫:১৩  
আপডেট :
 ০৪ জুন ২০১৯, ১৫:৩৭

ঈদের মেকআপের আগে যা খেয়াল করবেন

আগামীকালই পবিত্র ঈদ। ঈদে তরুণীদের আনন্দের মাত্রা বাড়িয়ে দেয় বাহারি সাজসজ্জা। কিন্তু শুধু কি সাজলেই হবে ত্বকের কথাও তো চিন্তা করতে হবে। অনেক সময়ে মেকআপের কারণে ত্বকে বড় সমস্যা হয়। ঈদের আগে কোন কোন বিষয়গুলো মাথায় রাখবেন জেনে নিন?

ঈদের আগে বাজারে বিভিন্ন ধরনের প্রডাক্ট কিনতে পাওয়া যায়। এর মধ্যে বেশ কিছু ক্ষতিকারক কেমিক্যালও থাকে। তাই যাই কিনবেন ভাল করে উপাদান ও ব্যবহারিক নিয়ম পড়ে নিন। নিজের ত্বকের সঙ্গে কোন উপাদান ভাল যাবে, তা দেখেই কিনুন। চেষ্টা করবেন অ্যালকোহল-যুক্ত প্রডাক্ট না কেনার।

ঈদে মেকআপ তো করেন। কিন্তু মেকআপ ব্রাশ কতটা পরিষ্কার ভেবে দেখেছেন কি। তাই ঈদে মেকআপের আগে ব্রাশগুলো পরিষ্কার করুন। হালকা গরম পানিতে লিকুইড সোপ দিয়ে এই ব্রাশগুলো ধুয়ে রাখুন। শুকিয়ে গেলে তবেই মেকআপ কিটে রাখবেন। আর যেগুলোর ব্রিসলস নষ্ট হয়ে গিয়েছে সেগুলো ফেলে দিন।

ঈদে অনেকেই ঘরোয়া মাস্ক ব্যবহার করেন কিন্ত চাঁদ রাতে ফেসপ্যাক বানিয়ে কিছুটা ব্যবহার করে বাকিটা ঈদের দিন সকালে ব্যবহার করবেন না, ফেলে দিন। এটি ত্বকের মরাত্নক ক্ষতি করবে।

মেকআপ রিমুভার হিসেবে যদি অতিরিক্ত কেমিক্যাল যুক্ত প্রডাক্ট ব্যবহার করেন তা ফেলে দিন। ঈদের অনুষ্ঠান শেষে মেকআপ তুলতে অলিভ অয়েল বা বেবি অয়েল ব্যবহার করুন।

মেকআপ প্রডাক্টগুলো খুব গরমের মধ্যে রাখবেন না। এতে সেগুলো তাড়াতাড়ি খারাপ হয়ে যায়। নিয়মিত পরিষ্কার করুন মেকআপ কিট।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত