ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৫২ মিনিট আগে English

প্রকাশ : ৩০ জুলাই ২০২০, ১৬:২৪

প্রিন্ট

লালমনিরহাটে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

লালমনিরহাটে সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের সাংবাদিক বদিয়ার রহমান সন্ত্রাসী হামলার শিকার হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে লালমনিরহাট সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক রংপুর মেডিকেলে রেফার করেন।

বুধবার (২৯ জুলাই) সন্ধ্যায় শহরের তালুক খুটামারা (বানভাসা) মোড় এলাকায় তার ওপর হামলা চালানো হয়। আহত সাংবাদিক বদিয়ার রহমান দৈনিক মানব বার্তার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় অভিযোগ দায়ের করেন তার ছোট ভাই সাইফুল ইসলাম (৩৯)।

অভিযোগ সূত্রে জানা যায়, সাইফুল ইসলাম তার ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাসায় ফিরছিলেন। এসময় তিনি দেখতে পান তার বাসার সামনে রাস্তায় সাংবাদিক বদিয়ার রহমানের ছেলে সোহানুর রহমান শিশিরকে (২১) মারধর করছে সন্ত্রাসীরা। তার ভাতিজাকে রক্ষার চেষ্টা করলে সন্ত্রাসীরা তাকেও এলোপাতারি মারধর করে ও ধারালো ছোড়া দিয়ে আঘাত করে রক্তাক্ত জখম করে।

ওই সময় সাংবাদিক বদিয়ার রহমান ছুটে এসে তাদের বাঁচানোর চেষ্টা করলে তার ওপরও সন্ত্রাসীরা হামলা করে। এসময় বদিয়ার রহমানের চিৎকারে তার স্ত্রী শিউলি বেগম (৪২) তাদের বাঁচানোর চেষ্টা করলে তাকেও মারধর করে শ্লীনতাহানী ঘটায় সন্ত্রাসীরা।

এসময় সাইফুল ইসলামের পকেট থেকে ব্যবসার চার লাখ ৪৮হাজার টাকা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। সাংবাদিকের বাড়িতে প্রবেশ করে ভাঙচুর করে প্রাণনাশের হুমকি দিয়ে তারা চলে যায়।

ঘটনার পর এলাকাবাসী তাদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করেন। সাংবাদিক বদিয়ার রহমান গুরুতর অসুস্থ হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেলে রেফার করেন।

এই ঘটনায় জেলার সাংবাদিক মহল তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। তারা সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত