ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ৩১ জুলাই ২০২০, ০০:১৪

প্রিন্ট

তৃতীয় বর্ষে বাংলাদেশ জার্নাল

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আমাদের অঙ্গীকার

তৃতীয় বর্ষে বাংলাদেশ জার্নাল
গত বছর দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্বোধন করেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ
জার্নাল ডেস্ক

বছর ঘুরে আবারো এসেছে ৩১ জুলাই। বাংলাদেশ জার্নাল-এর বর্ষপূর্তির দিন। আমাদের আনন্দে উদ্বেল হবার দিন। কিন্তু বৈশ্বিক মহামারী করোনার অভিঘাতে এবার সাড়ম্বরে এই আনন্দক্ষণ উদযাপনের সুযোগ, পরিবেশ নেই। তবে পাঠকের আস্থা ও নির্ভরতার জায়গাটি আরো সমৃদ্ধ করার প্রতিশ্রুতি আছে।

২০১৭ সালে ১ আগস্ট বাংলাদেশ জার্নালের অনলাইন ভার্সনের যাত্রা শুরু হয়। দেশের অসংখ্য অনলাইন নিউজ পোর্টালের মধ্যে বাংলাদেশ জার্নাল একটি বিশ্বাসযোগ্য অবস্থান তৈরি করেছে। আমাদের এ পথচলায় এখন পর্যন্ত সঙ্গী হয়েছেন ৮ লাখ পাঠক। প্রতিদিনই অসংখ্য পাঠক যোগ দিচ্ছেন আমাদের সঙ্গে। পাঠকের এই আস্থা ধরে রাখার দায়ও বেড়েছে আমাদের। এক ঝাঁক তরুণ, উদ্যমী ও সৃজনশীল সংবাদকর্মীর টিম নিয়ে বাংলাদেশ জার্নাল অহর্নিশ সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বাংলাদেশ জার্নাল-এর যাত্রা ২০১৭ সালের ১ আগস্ট শুরু হলেও বরাবরই আমরা প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করে থাকি একদিন আগে অর্থাৎ ৩১ জুলাই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হারানোর মর্মন্তুদ ঘটনার স্মরণে শোকাবহ আগস্টে আমরা কোনো আনন্দ উদযাপন করি না। গতবছর দ্বিতীয় বর্ষপূর্তির দিনে আমাদেরকে প্রাণিত করতে বাংলাদেশ জার্নাল প্রাঙ্গণে উপস্থিত হয়েছিলেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদসহ বরেণ্য ব্যক্তিত্বরা।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বাংলাদেশ জার্নাল-এর প্রকাশক ও আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান এবং লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান ও বাংলাদেশ জার্নাল সম্পাদক শাহজাহান সরদারকে নিয়ে কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন।

করোনার কারণে এবার সেই আনন্দ আসর বসছে না। তবে পাঠক-শুভানুধ্যায়ীদের অফুরান সমর্থনকে অবলম্বন করে আমাদের দুর্বার অগ্রযাত্রা অব্যাহত আছে, থাকবে ইনশাল্লাহ। এর মূলে রয়েছে আপনাদের অকুণ্ঠ ভালোবাসা ও সমর্থন। অনাগত দিনেও আপনাদের সেই প্রণোদনা, সমর্থন ও ভালোবাসা অব্যাহত থাকবে, এই মাহেন্দ্রক্ষণে সেই আশা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই। কারণ বস্তুনিষ্ঠ সাংবাদিকতা আমাদের অঙ্গীকার।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best