ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৩ মিনিট আগে
শিরোনাম

তারেকের এপিএস অপুর জামিন আপিল বিভাগে স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩, ১৩:১৫

তারেকের এপিএস অপুর জামিন আপিল বিভাগে স্থগিত
মিয়া নূর উদ্দিন আহমেদ অপু। ফাইল ছবি

অর্থ পাচার মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক এপিএস মিয়া নূর উদ্দিন আহমেদ অপুকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করে চেম্বার আদালতের আদেশ বহাল রেখেছে আপিল বিভাগ। বিচারপতি মো. নূরুজ্জামানসহ তিন বিচারপতির আপিল বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেয়।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাছান চৌধুরী। অন্যদিকে অপুর পক্ষে শুনানি করেন সাবেক আইন প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য বিপুল পরিমাণ অর্থ মজুত করে তা দেশের বিভিন্ন নির্বাচনী আসনে পৌঁছানোর অভিযোগ পায় র‌্যাব। এরপর অভিযান চালিয়ে রাজধানী মতিঝিলের সিটি সেন্টার থেকে কয়েকজনকে আটক করে র‌্যাব। পরে ২০১৯ সালের ৪ জানুয়ারি হাসপাতাল থেকে মিয়া নূরউদ্দিন আহমেদ অপুকে গ্রেপ্তার করা হয়।

মামলার এজাহারে আট কোটি টাকা ও ১০ কোটি টাকার বিভিন্ন ব্যাংকের চেক উদ্ধারের কথা বলা হয়েছে। এ টাকা দিয়ে অপুসহ আসামিরা নির্বাচনকে প্রভাবিত করার ষড়যন্ত্র করছিলেন বলেও অভিযোগ করা হয়েছে মামলায়।

এ মামলায় হাইকোর্ট অপুকে জামিন দেন। রাষ্ট্রপক্ষ এই আদেশের বিরুদ্ধে আবেদন করলে চেম্বার জজ আদালত জামিন স্থগিত করে শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার আপিল বিভাগের এই আদেশ এল।

বাংলাদেশ জার্নাল/কেএ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত