ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ওসির বিরুদ্ধে সংবাদ প্রকাশ, যুগান্তরের সাংবাদিক কারাগারে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৮

ওসির বিরুদ্ধে সংবাদ প্রকাশ, যুগান্তরের সাংবাদিক কারাগারে

ঢাকার নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামালের অবৈধ সম্পদ অর্জন নিয়ে মিথ্যা প্রতিবেদন প্রকাশের অভিযোগের একটি মামলায় দৈনিক যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে (৪০) কারাগারে পাঠিয়েছে আদালত। দুর্নীতির প্রতিবেদন প্রকাশ নিয়ে মঙ্গলবার সন্ধ্যায় দোহার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ মিয়া মামলাটি করেন।

মামলায় দৈনিক যুগান্তরের নবাবগঞ্জ থানা প্রতিনিধি আজহারুল হক, কেরানীগঞ্জ থানা প্রতিনিধি আবু জাফর, আশুলিয়া থানা প্রতিনিধি মো. মেহেদী হাসান মিঠু, ধামরাই থানা প্রতিনিধি শামীম খান এবং গোপালগঞ্জ জেলা প্রতিনিধি এসএম হুমায়ুন কবীরকে আসামি করা হয়। মামলার পর রাতেই আবু জাফর গ্রেপ্তার হন। দক্ষিণ কেরাণীগঞ্জ উপজেলার আঁগানগর এলাকার বাসিন্দা তিনি।

বুধবার তাকে দোহার থানার উপপরিদর্শক (এসআই) মো. মেহেদী হাসান ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে দোষ স্বীকারোক্তি করার জন্য আবেদন করেন। পরে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান শিকদার স্বীকারোক্তি রেকর্ড করেন। এরপর অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আবু ফোরকান মো. মারুফ চৌধুরীর আদালতে জামিন আবেদনের শুনানি হয়। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দোহার থানার ওসি মো. সাজ্জাদ হোসেন জানান, কেরাণীগঞ্জ উপজেলায় অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে গ্রেপ্তারের পর বুধবার তাকে সাত দিনের রিমান্ডে চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

ওসি মামলার এজাহারের বরাতে বলেন, মঙ্গলবার সন্ধ্যায় নবাবগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. পলাশ মামলাটি দায়ের করেন। ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা এই মামলায় পাঁচ সাংবাদিককে আসামি করা হয়েছে। তাদের মধ্যে আবুজাফর একজন। মামলায় তাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের অভিযোগ আনা হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি দৈনিক যুগান্তর পত্রিকায় ‘নবাবগঞ্জের ওসি মোস্তফা কামালের আলিশান বাড়ি’ মুকসুদপুর, ঢাকা, সাভার ও আশুলিয়ায় কোটি কোটি টাকার সম্পত্তি নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়। ওসি মোস্তফা কামাল ও স্বেচ্ছাসেবক লীগ নেতা পলাশের বিভিন্ন কর্মকাণ্ডের কথা বলা হয় ওই সংবাদে।

পাঁচ সাংবাদিকের বিরুদ্ধে মামলা ও সাংবাদিক আবু জাফরকে গ্রেপ্তারের প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা জানিয়েছেন কেরাণীগঞ্জ, দোহার ও নবাবগঞ্জের সাংবাদিকরা। তারা অবিলম্বে আবু জাফরের মুক্তি ও পুরো বিষয়টি সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন।

  • সর্বশেষ
  • পঠিত