ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ০৯ জুলাই ২০১৯, ২১:১২

প্রিন্ট

বিপিজেএ’র ফল উৎসবে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

সংসদকে শক্তিশালী করতে সাংবাদিকদের নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে

সংসদকে শক্তিশালী করতে সাংবাদিকদের নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন সংসদকে শক্তিশালী করা ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে আরও শক্তিশালী করার জন্য সাংবাদিকদের নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে মাগরিবের বিরতির সময় ৬ষ্ঠ তলায় সাংবাদিক লাউঞ্জে বিপিজেএ আয়োজিত ফল উৎসবে তিনি এসব কথা বলেন।

প্রতিবছরের মতো এবারও দেশীয় ফলের সমাহার নিয়ে ফল উৎসব করেছে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-(বিপিজেএ)। এবারের ফল উৎসবে দেশীয় ২৮ জাতের ফল রাখা হয়। এই ফল উৎসবকে সংসদের ঐতিহ্য বলে আখ্যায়িত করে স্পিকার শিরিন শারমিন চৌধুরী বলেন,দেশে যত ধরনের ফল হয়, তারই এক চমৎকার সমাহার আজকের এই আয়োজন। বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট‘স অ্যাসোসিয়েশনের চলার পথ এখন অনেক প্রসার হয়েছে। সংসদ বিটের সংবাদিকরা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যতক্ষণ অধিবেশন চলে তাদের কিন্তু ছুটি নেই। সংসদ সদস্যদের যেমন কোনো ছুটি দিই না, ঠিক তেমননিভাবে তাদেরও কোনো ছুটি নেই।

বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট’স অ্যাসোসিয়েশনের-(বিপিজেএ) সভাপতি উত্তম চক্রবর্তীর সভাপতিত্বে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক নিখিল ভদ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডেপুটি স্পিকার এডভোকেট মো. ফজলে রাব্বী মিয়া, সংসদ সদস্য ও বিপিজেএ’র প্রতিষ্ঠাতা সভাপতি মুহম্মদ শফিকুর রহমান, সাবেক সভাপতি ও দৈনিক বাংলাদেশ জার্নাল-এর সম্পাদক শাহজাহান সরদার প্রমুখ।

প্রথা অনুযায়ী এবারও দেশীয় ২৮টি ফলের সমাহারে সাজানো হয় এই ফল উৎসব। ফলগুলোর মধ্যে রয়েছে- সবরি কলা, আম, জাম, লটকন, কাঁঠাল, আমড়া, তাল, কামরাঙ্গা, ডেউয়া, পেঁপে, লেবু, বাঙ্গী, তরমুজ, টমেটো, বোম্বাই মরিচ, পেয়ারা, অরবড়ই, করমচা, আমলকি, আনারস, জাম্বুরা, শসা, খেজুর, মরমইরা, গাঁজর, বিলাতী গাব, জামরুল প্রমুখ।

স্পিকার শিরিন শারমিন চৌধুরী বলেন ‘গণতন্ত্রের ধারাকে প্রতিষ্ঠা করার জন্য সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগ্রাম করছেন, নিরলস পরিশ্রম করছেন, তার মাধ্যমেই আজকে দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে। যা বাংলাদেশকে উন্নয়নের ক্ষেত্রে অনন্য উচ্চতায় নিয়ে গেছে, শুধু বিশ্বেই নয় উন্নয়নের ছোঁয়া প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত পাচ্ছে। স্পিকার বলেন, ‘যারা এই বিটে কাজ করেন, তারা তো সংসদের সাথে ওতপ্রোতভাবে জড়িত। সংসদকে শক্তিশালী করা ও গণতান্ত্রিক প্রক্রিয়াকে আরও শক্তিশালী করার জন্য সাংবাদিকদের নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।’ ডেপুটি স্পিকার বলেন, ‘সংসদে যে শব্দ স্পিকার কর্তৃক এক্সপাঞ্জ হয়ে যায়, সেই শব্দ খবরে প্রকাশের বিষয়টি পুন:বিবেচনা করতে হবে।’

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত