ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

প্রেমের টানে জয়পুরহাটে ফিলিপাইনের তরুণী

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৮  
আপডেট :
 ০৩ সেপ্টেম্বর ২০২৩, ২০:২৪

প্রেমের টানে জয়পুরহাটে ফিলিপাইনের তরুণী
আব্দুল্লাহ হেল আমান ও আনা মারিয়া ভেলাস্কো

প্রেম মানে না কোন বাঁধা। তাইতো প্রেমের টানে দীর্ঘ পথ পাড়ি দিয়ে জয়পুরহাটের ক্ষেতলালে প্রেমিক আব্দুল্লাহ হেল আমানের (৩৮) কাছে ফিলিপাইন থেকে ছুটে এসেছেন আনা মারিয়া ভেলাস্কো (৩৯) নামে এক তরুণী।

রোববার সকালে প্রেমিক আব্দুল্লাহ হেল আমানের ভাড়া বাসা ক্ষেতলাল পৌর মহল্লার সদর এলাকায় চলে আসেন তিনি। ফিলিপাইনের যুবতী ক্ষেতলালে আসার খবর এলাকায় ছড়িয়ে পড়লে তাকে দেখতে ওই বাড়িতে উৎসুক জনতার ভিড় জমে।

জানা গেছে, ফিলিপাইন যুবতীর প্রেমিক আব্দুল্লাহ হেল আমান উপজেলার মামুদপুর ইউনিয়নের মিনিগাড়ী গ্রামের সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মৃত শারফুল ইসলাম তালুকদারের বড় ছেলে। ২ বছর পূর্ব হতে ফিলিপাইনের নাগরিক আনা মারিয়া ভেলাস্কো'র সাথে ফেসবুকের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তার। তারই ধারাবাহিকতায় বিবাহের উদ্দেশ্যে বিমান যোগে শনিবার (০২ সেপ্টেম্বর) শাহাজালাল আন্তজার্তিক বিমান বন্দরে পৌঁছায় ওই তরুণী। সেখান থেকে প্রেমিক আব্দুল্লাহ হেল আমান গাড়ী যোগে রবিবার সকালে ওই মেয়েকে নিয়ে ক্ষেতলাল পৌরসভার সদরে ভাড়া বাসায় পৌঁছায়। পরে বাদ যহর দুজনে ইসলামিক শরিয়ত মোতাবেক বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। বিবাহের সময় ওই মেয়ের নতুন নাম মরিয়ম আমান রাখা হয়।

আব্দুল্লাহ হেল আমান বলেন, আমাদের দু’জনার মধ্যে দুই বছর ধরে প্রেমের সম্পর্ক ছিলো। সে খ্রিস্টান ছিলো কিন্তু গত তিন বছর পূর্বে মুসলিম ধর্ম গ্রহণ করেছে। সে সৌদি আরব চাকুরী করতো সেখান থেকে ভালোবাসার টানে আমাকে বিবাহের উদ্দেশ্যে বাংলাদেশে চলে আসে। আমরা শরিয়ত মোতাবেক বিবাহ করেছি।

আনা মারিয়া ভেলাস্কো বলেন, আমি নিজ ইচ্ছায় প্রেমের টানে আব্দুল্লাহ হেল আমানকে বিবাহের উদ্দেশ্যে বাংলাদেশে এসেছি। বিবাহ করেছি তার পরিবারও আমাকে মেনে নিয়েছে। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

প্রতিবেশী শিক্ষক আব্দুল হান্নান বলেন, সৌহার্দ্য আমার ছাত্র ছিলো। আজ তার প্রেমের এই ঘটনা জানতে পারি, ফিলিপাইন থেকে এক মেয়ে তার বাসায় এসেছে। আমরা প্রতিবেশীরা ইসলামিক শরিয়ত মোতাবেক তাদের বিবাহ দিয়ে দিয়েছি।

ক্ষেতলাল থানার ওসি আনোয়ার হোসেন জানান, সংবাদ পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফিলিপাইন নাগরিক আনা মারিয়া ভেলাস্কো কে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। সে জানিয়েছে নিজ ইচ্ছায় বাংলাদেশে এসেছে। তার পাসপোর্ট-ভিসাও ঠিক রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএইচ

  • সর্বশেষ
  • পঠিত