ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

নতুন ফিচার আনছে গুগল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১৬:৩০

নতুন ফিচার আনছে গুগল
ফাইল ছবি

বিমানে উঠলেই স্মার্টফোনে চালু করতে হয় ফ্লাইট মোড। কিন্তু অনেকেই স্মার্টফোনে ফ্লাইট মোড চালু করতে ভুলে যান । তাদের এই সমস্যার সমাধান করতে চলেছে গুগল। বর্তমানে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের নিজেদের ফ্লাইট মোড চালু করতে হয়। টেক জায়ান্টটি এখন এমন একটি ফিচার নিয়ে কাজ করছে যা স্বয়ংক্রিয়ভাবে ফ্লাইট মোড চালু করে দেবে।

এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, গুগল কানেক্টেড ফ্লাইট মোড নামে একটি পেটেন্ট নিয়ে কাজ করছে। পেটেন্ট ফাইলিং অনুযায়ী, হঠাৎ চাপ কমে যাওয়া, ব্যাকগ্রাউন্ড অ্যাপ রিফ্রেশ, কেবিন সাউন্ড, আল্ট্রাসোনিক সিগন্যাল, জিপিএস সিগন্যাল, সেলুলার আইডি এবং ওয়াই-ফাই সিগন্যাল ইত্যাদির উপর ভিত্তি করে ফ্লাইট মোড চালু হবে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ব্যবহারকারীদের ট্রাভেল বুকিং অ্যাক্টিভিটি, চেক-ইন স্ট্যাটাস ইত্যাদি ট্র্যাক করবে গুগল। এছাড়া ব্লুটুথ ও ওয়াই-ফাই কানেকশনও ট্র্যাক করবে তারা। এই ফিচারটি চালু হওয়ার পর ব্যবহারকারীদের ফ্লাইট মোড চালু করতে হবে না।

অন্য একটি প্রতিবেদনে বলা হয়েছে, গুগল তাদের জিবোর্ড কীবোর্ডের জন্য একটি ফিচার নিয়ে কাজ করছে। যেখানে ব্যবহারকারীরা ফোনে কোনো কিছু টাইপ করার পর ‘আন্ডু’ করতে পারবেন। এই ফিচার আসার পর মুছে ফেলা টেক্সটও পুনরুদ্ধার করা যাবে। সূত্র: গ্যাজেট৩৬০ডিগ্রি

আরো পড়ুন: হোয়াটসঅ্যাপে যুক্ত হচ্ছে আরও একটি নতুন ফিচার

বাংলাদেশ জার্নাল/এএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত