ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

২০২৪ সালে যেসব স্মার্টফোন আসছে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩, ২০:০১  
আপডেট :
 ২৫ ডিসেম্বর ২০২৩, ২০:১১

২০২৪ সালে যেসব স্মার্টফোন আসছে
প্রতীকী ছবি

কয়েকদিন পরেই আসছে নতুন বছর। শুরু হবে ২০২৪ এর ডামাডোল। এরমধ্যেই শুরু হয়েছে ২০২৪ সালে যেসব স্মার্টফোন বাজারে আসতে পারে, তা নিয়ে জল্পনা কল্পনা। জল্পনার এই তালিকায় ভিভো, স্যামসাং, ওয়ানপ্লাসসহ আরো বেশ কিছু কোম্পানির নতুন মডেল রয়েছে। আছে মিড রেঞ্জ থেকে শুরু করে ফ্ল্যাগশিপ এবং প্রিমিয়াম স্মার্টফোন। তাহলে চলুন এক নজরে দেখে নিই যেসব ফোন বাজারে আসতে পারে-

স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা

২০২৪ সালের শুরুতেই বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা মডেল। এই ফোনটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন চিপসেট। এই ফোনে প্রাইমারি লেন্স থাকবে ২০০ মেগাপিক্সেলের।। এবারের গ্যালাক্সি এস২৪ সিরিজে থাকবে ফ্ল্যাট ডিসপ্লে। নতুন চিপসেটের কারণে, এবার আপনি ফোনে এআই ফিচার পাবেন।

আসুস আরওজি ফোন ৮

আসুসের নতুন ফোন হবে আরওজি ফোন ৮ মডেল। এই ফোনটি ৯ জানুয়ারি লঞ্চ করতে পারে। এই স্মার্টফোনটি শুধু গেমিং এবং ফটোগ্রাফির জন্যই ভালো হবে না, সঙ্গে এতে দীর্ঘস্থায়ী ব্যাটারিও দেওয়া হয়েছে। স্মার্টফোনটির ডিজাইন গতবারের মতোই থাকবে বলে আশা করা হচ্ছে।

ভিভো এক্স১০০ প্রো

ভিভো এক্স১০০ প্রো মডেলটিও আগামী বছরের শুরুতেই আসবে। ভিভো এই সিরিজটিতে মিডিয়াটেক ডায়মেনসিটি ৯৩০০ প্রসেসর ব্যবহার করেছে বলেই জানা গিয়েছে। এই ফোনে থাকছে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, সঙ্গে আছে ৫০ মেগাপিক্সেলের আরও একটি আল্ট্রা ওয়াইড লেন্স। এছাড়াও থাকছে ৫০ মেগাপিক্সেলের সুপার টেলিফটো লেন্স থাকবে পারে।

ওয়ানপ্লাস ১২

২০২৪ সালের শুরুতে বাজারে আসছে ওয়ানপ্লাস ১২ মডেলটিও। এই ফোনে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ চিপসেট। টোগ্রাফির করতে ভালোবাসলে এটি আপনার জন্য উপযুক্ত ফোন হবে। এতে ৬৪ মেগাপিক্সেলের থ্রি এক্স পেরিস্কোপ লেন্স থাকবে। কোম্পানি ২৩ জানুয়ারি ওয়ানপ্লাস ১২ ফোনটি বাজারে ছাড়বে।

রেডমি নোট ১৩ প্রো প্লাস

শাওমির রেডমি সিরিজের নতুন এই ফোনটি ৪ জানুয়ারি লঞ্চ হবে। এতে মিডিয়াটেক ডায়মেনসিটি ৭২০০ মডেলের চিপসেট থাকছে। এটি নোট সিরিজের প্রথম ফোন, যাতে একটি কার্ভড ডিসপ্লে এবং আইপি ৬৮ রেটিং থাকবে।

বাংলাদেশ জার্নাল/এসএ

  • সর্বশেষ
  • পঠিত