ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম
  • বুধবার রাজধানীর গুলশান-২ এ বিচারপতি সাহাবুদ্দীন আহমদ পার্কে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় আয়োজিত সকল সিটি কর্পোরেশনের জন্য Vacuum Type Road Sweeper Truck বিতরণ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।
    বুধবার রাজধানীর গুলশান-২ এ বিচারপতি সাহাবুদ্দীন আহমদ পার্কে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় আয়োজিত সকল সিটি কর্পোরেশনের জন্য Vacuum Type Road Sweeper Truck বিতরণ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।
  • করোনাভাইরাসের জন্য দীর্ঘদিন ধরে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এরই মধ্যে বন্যার পানিতে তলিয়ে ছিল ঢাকার অনেক নিম্নএলাকা। রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকায় ‘কাজলারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ ভেতর ঢুকে পড়ে বন্যার পানি। পানি নেমে গেলেও সংস্কার না করায় পুরো বিদ্যালয় প্রাঙ্গণের ভিতর জমে থাকা পানিতে নষ্ট হচ্ছে দেয়াল আর ছড়াচ্ছে দুর্গন্ধ।
    করোনাভাইরাসের জন্য দীর্ঘদিন ধরে বন্ধ দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। এরই মধ্যে বন্যার পানিতে তলিয়ে ছিল ঢাকার অনেক নিম্নএলাকা। রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকায় ‘কাজলারপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের’ ভেতর ঢুকে পড়ে বন্যার পানি। পানি নেমে গেলেও সংস্কার না করায় পুরো বিদ্যালয় প্রাঙ্গণের ভিতর জমে থাকা পানিতে নষ্ট হচ্ছে দেয়াল আর ছড়াচ্ছে দুর্গন্ধ।
  • বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বাকি ৪ জনকে খালাস দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। বুধবার দুপুর ২টার দিকে এ মামলার রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আছাদুজ্জামান।
    বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় নিহতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বাকি ৪ জনকে খালাস দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। বুধবার দুপুর ২টার দিকে এ মামলার রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ আছাদুজ্জামান।
  • বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স শিক্ষকদেরকে সংশোধনাধীন “জনবল কাঠামো ও এমপিও নীতিমাল-২০১৮”তে অন্তর্ভুক্ত করার দাবিতে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের উদ্যোগে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী।
    বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স শিক্ষকদেরকে সংশোধনাধীন “জনবল কাঠামো ও এমপিও নীতিমাল-২০১৮”তে অন্তর্ভুক্ত করার দাবিতে বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশনের উদ্যোগে মানববন্ধন ও অবস্থান কর্মসূচী।
  • ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরু বলেছেন, ‘আমার প্রশ্ন- আজকে স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশে কোনও স্বাধীনতাবিরোধী আছে? তাহলে স্বাধীনতাবিরোধী ট্যাগ দিয়ে যারা ধর্ষণকে বৈধতা দিতে চায় তাদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।
    ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরু বলেছেন, ‘আমার প্রশ্ন- আজকে স্বাধীনতার ৫০ বছরে বাংলাদেশে কোনও স্বাধীনতাবিরোধী আছে? তাহলে স্বাধীনতাবিরোধী ট্যাগ দিয়ে যারা ধর্ষণকে বৈধতা দিতে চায় তাদের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।
  • বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় ৪ জনকে খালাস প্রদান করা হয়েছে।
    বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ৬ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া এ মামলায় ৪ জনকে খালাস প্রদান করা হয়েছে।
  • বিকাশ এজেন্টদের টার্গেট করে দোকান বন্ধ করার সময় হামলা করে টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন- শাহীন শেখ, সোহেল হোসেন, মুন্না ও মো. হায়দার। রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।
    বিকাশ এজেন্টদের টার্গেট করে দোকান বন্ধ করার সময় হামলা করে টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগে ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা (ডিবি) বিভাগ। গ্রেফতারকৃতরা হলেন- শাহীন শেখ, সোহেল হোসেন, মুন্না ও মো. হায়দার। রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।
  • নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘এখন ফেসবুকে সবাই লিখছে, স্ত্রীকে নিয়ে বেড়াতে যাবেন, বান্ধবীকে নিয়ে বেড়াতে যাবেন, খোঁজ নেন যেখানে যাবেন সেখানে ছাত্রলীগ আছে কি না!’
    নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘এখন ফেসবুকে সবাই লিখছে, স্ত্রীকে নিয়ে বেড়াতে যাবেন, বান্ধবীকে নিয়ে বেড়াতে যাবেন, খোঁজ নেন যেখানে যাবেন সেখানে ছাত্রলীগ আছে কি না!’