ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

পূজার দিনে ভোট ‘সরকারের অন্যায়’

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ১৮:২৬

পূজার দিনে ভোট ‘সরকারের অন্যায়’

সরস্বতীপূজার দিনে ঢাকা সিটি নির্বাচনের ভোট ‘সরকারের অন্যায়’ বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বৃহস্পতিবার রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফ্রন্টের শীর্ষ নেতা এই মন্তব্য করেন।

কামাল হোসেন বলেন, সরস্বতী পূজার দিনে এটা করা সরকারের একটা অন্যায় কাজ হয়েছে। সেদিন (৩০ জানুয়ারি) সরস্বতী পূজা, এটা অতীতে কোনোদিন হয়নি। ঈদের দিনের যদি নির্বাচন হয়, পূজার দিন যদি এটা হয়। এটা সরকারের একদম ঘাফেলতি এবং ব্যর্থতা।

৩০ জানুয়ারি ভোটের তারিখ পরিবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী কর্মসূচি পালন করছে এর প্রতি আপনাদের সমর্থন আছে কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, নীতিগতভাবে তো আমরা পক্ষে।

কামাল হোসেন বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে সরকারের দলীয় প্রার্থী, মন্ত্রী-এমপিদের নির্বাচন আচরণবিধি ভঙ্গ করা এবং ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচনী জনসংযোগে বাধা ও হামলা প্রমাণ করে নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। এই ব্যাপারে নির্বাচন কমিশনও কোনো ব্যবস্থা নিচ্ছেন না। দেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। অবাধ সুষ্ঠু নির্বাচন ছাড়া এই মালিকানা নিশ্চিত হবে না।

তিনি বলেন. ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনে দুইটি করে মোট ৪টি পথ সভা আমরা করব। পথ সভা করবে।

বৈঠকে শেয়ার বাজারকে নানা কারসাজির মাধ্যমে ধ্বংস করে ক্ষুদ্র বিনিয়োগকারীদের সর্বস্বান্ত করে অর্থ লুণ্ঠনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করা হয়। দেশের অর্থনীতি এমন ভয়ংকর অবস্থায় গেছে যে, একজন পিতা মাত্র ৬০০০ টাকা ঋণ পরিশোধ করতে না পেরে নিজ কন্যাকে ধর্ষণের জন্য তুলে দিয়েছে পাওনাদারের হাতে। সরকার যখন উন্নয়নের ঢোল পেটাচ্ছে তখন মানুষের অভাব এবং অসহায়ত্ব কোনো পর্যায়ে গেছে এই ঘটনা তার এর প্রকৃষ্ট উদাহরণ।

আগামী শনিবার বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবে দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের সংবাদ সম্মেলন বলেও বৈঠকে সিদ্ধান্ত গৃহীত হয়।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে বৈঠকে ঐক্যফ্রন্ট নেতা ড. মঈন খান, মাহামুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক নুরুল আমিন বেপারী, ড. রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, সা কা ম আনিছুর রহমান খান, সানোয়ার হোসেন, জগলুল হায়দার আফ্রিক, শহীদউল্লা কায়সার, ডা. জাহিদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত