ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

ড. কামালকে সংযত হওয়ার পরামর্শ কৃষিমন্ত্রীর

  জামালপুর প্রতিনিধি

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৮

ড. কামালকে সংযত হওয়ার পরামর্শ কৃষিমন্ত্রীর

ড. কামালকে সংযত হওয়ার পরামর্শ দিয়ে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ড. কামাল হোসেন বলেন নির্বাচন সঠিক হয়নি। আমাদের বলেন- বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। কামাল হোসেন দুইবার নির্বাচিত হয়েছিলেন বঙ্গবন্ধুর কল্যাণে ও বিনা প্রতিদ্বন্দ্বিতায়। জীবনে যিনি কোনো নির্বাচনে বিজয়ী হতে পারেননি, তিনি বলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন হলে সেটা নাকি সঠিক নয়।

শনিবার বিকালে জামালপুর জিলা স্কুল মাঠে মুজিববর্ষ উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, যারা পাকিস্তানের উচ্ছিষ্টভোগী, যারা আইএসআইয়ের টাকা খায় তারা এখনও খালেদা জিয়া ও তারেক জিয়াকে সহযোগিতা করছে। স্বাধীনতা বিরোধী সেই পাকিস্তানের প্রেতাত্মারা এখনও ষড়যন্ত্র করছে।

কৃষিমন্ত্রী আরও বলেন, জাতীয় ঐক্যের নামে ড. কামাল হোসেন হাত মিলিয়েছেন খালেদা-তারেকের সাথে। তিনি হুমকি দিয়ে বলেছিলেন, লাথি দিয়ে সরকারের পতন ঘটানো হবে। তাকে স্মরণ করে দিতে চাই, ২০১৩ সালে হরতালের নামে শত শত গাড়ি পুড়িয়ে, পুলিশের মাথা থেতলিয়ে, বিদুৎ লাইন কেটে, রেললাইন উপড়ে নির্বাচন বন্ধ করতে পারেননি। মানুষ ঠিকই ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকি বিল্লাহর সভাপতিত্বে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান, সাংস্কৃািতক সম্পাদক বাবু অসীম কুমার উকিলসহ আরও অনেকে। জনসভা সঞ্চলনা করেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী।

জেলা সদর, উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের খণ্ড খণ্ড মিছিল জনসভাস্থলে প্রবেশ করে। সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেয়। মিছিলের কারণে সকাল ১১টা থেকে প্রধান সড়কসহ বেশকটি সড়কে যানবহন চলাচল বন্ধ করে দেয় স্থানীয় পুলিশ। চলাচলরত পথচারীরা চরম দুর্ভোগের মুখে পড়ে।

দুপুর ১২টায় শহরের বকুলতলায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মুর‌্যাল উন্মোচন করা হয়। পরে শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

সমাবেশে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে যোগদানের কথা ছিল। শনিবার সকালে অসুস্থ্যজনিত কারণে যোগদান করতে পারেননি তিনি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত