ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬ আপডেট : ১২ মিনিট আগে English

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২০:৩২

প্রিন্ট

উপ-নির্বাচন

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার সোমবার

বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার সোমবার
নিজস্ব প্রতিবেদক

আগামীকাল (সোমবার) আসন্ন ঢাকা-১০, বাগেরহাট-৪ এবং গাইবান্ধা-৩ আসনে উপ-নির্বাচনে ধানের শীষ মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিবেন বিএনপির পার্লামেন্টারি বোর্ডের সদস্যরা। ওইদিন সন্ধ্যা সাড়ে ৬টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার বাংলাদেশ জার্নালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ২১ মার্চ তিন আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

এদিকে ইতিমধ্যে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করেছেন। মনোনয়ন প্রত্যাশীরা ১০ হাজার টাকায় ফরম সংগ্রহ করেন এবং মনোনয়ন ফরম জমা দেওয়ার সময় তাদেরকে ২৫ হাজার টাকা জমা হয়েছে।

মনোনয়ন প্রত্যাশীরা হলেন: ঢাকা-১০ আসনে শেখ রবিউল ইসলাম রবি, বাগেরহাট-৪ আসনে কাজী মনিরুজ্জামান, মনিরুল হক, কাজী খায়রুজ্জামান শিপন ও গাইবান্ধা-৩ আসনে মাইনুল হাসান সাদিক, রফিকুল ইসলাম ও মিজানুর রহমান সরকার মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

উল্লেখ্য, আওয়ামী লীগের সংসদ সদস্য ইউনুস আলীর মৃত্যুতে ২৭ ডিসেম্বর গাইবান্ধা-৩ ও মোজাম্মেল হোসেনের মৃত্যুতে ৯ জানুয়ারি বাগেরহাট-৪ আসন শূন্য ঘোষণা করা হয়। এছাড়া ঢাকা দক্ষিণ সিটিতে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেছিলেন শেখ ফজলে নূর তাপস। এজন্য ঢাকা-১০ আসনটিও শূন্য ঘোষণা করা হয়।

শূন্য ঘোষিত বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপ-নির্বাচনের তারিখ পরে ঘোষণা করবে নির্বাচন কমিশন।

ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করলেও অন্য দুই সংসদীয় আসনে পুরোনো পদ্ধতি তথা ব্যালটে ভোট অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত