ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ৩১ মে ২০২০, ১৭:৩১

প্রিন্ট

ওবায়দুল কাদেরের বক্তব্য জাতি বিস্মিত: রিজভী

ওবায়দুল কাদেরের বক্তব্য জাতি বিস্মিত: রিজভী
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্য শুনে গোটা জাতি বিস্মিত ও হতবাক বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার গণমাধ্যমে পাঠানো এক ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- বিশেষজ্ঞদের মতামত নিয়েই নাকি ছুটি প্রত্যাহার করা হয়েছে। আওয়ামী নেতার এই বক্তব্য শুনে গোটা জাতি বিস্মিত ও হতবাক। যে বিশেষজ্ঞগণ ‘মৃত্যু-বীজ’ ছড়ানোর পরামর্শ দিয়েছেন তারা কোন বিষয়ের ওপর বিশেষজ্ঞ সেটাই এখন অনুসন্ধানের বিষয়। এরকম বিশেষজ্ঞ ভারতের মতো দেশে পাওয়া গেল না কেন? সেখানে কেন ৩০ জুন পর্যন্ত লকডাউন বলবৎ রাখা হয়েছে?

বাংলাদেশে হঠাৎ সবকিছু খুলে দেয়ার আমরা এখন এক কঠিন সংকটের মুখোমুখি মন্তব্য করে তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও আইএলও’র নির্দেশনা অমান্য এবং করোনা নিয়ে সরকার গঠিত টেকনিক্যাল কমিটির মতামত সরাসরি অগ্রাহ্য করে সবকিছু খুলে দেয়া হয়েছে। গণবিরোধী সরকার কখনোই গণমুখী সিদ্ধান্ত নিতে পারে না। কারণ তার সবসময় চিন্তা-বিভ্রাটের মধ্যে থাকে। করোনা বিস্তারের প্রচণ্ড ঝড়ের মধ্যে লকডাউন শিথিলের পরিণতি বিভিন্ন দেশে বিপজ্জনক রূপ নিয়েছে। এটি হিতে বিপরীত হয়েছে।

আজ থেকে সবকিছু খুলে দিয়ে সরকার কি সারাদেশকে বধ্যভূমি বানানো চাচ্ছে বলে প্রশ্ন রাখেন রিজভী।

তিনি বলেন, ‘দিন আনে দিন খাওয়া মানুষ’, দিনমজুর, রিকসা চালকসহ নিম্ন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এর ওপর এই ভাড়া বৃদ্ধি ঐ নিরন্ন ও বিপন্ন মানুষের উপরই কষাঘাত। বাস চালুর আগেই বাসভাড়া বৃদ্ধির সিদ্ধান্তেই প্রমাণিত হয়-এই সরকার শোষণ ও গরীবকে মারার যন্ত্র।

কেএস/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত